ব্যাডমিন্টন কোচ পুল্লেলা গোপীচাঁদ ‘স্মার্ট রিং’ চালু করেছেন, খেলোয়াড়দের জেতার মানসিকতা বাড়াতে সাহায্য করবে

Mysepik Webdesk: মেডিটেশন ট্র্যাকিং ডিভাইস তৈরি করে নজর কেড়েছিল ভারতীয় কোম্পানি ‘ধ্যানা’ (Dhyana)। এবার তারা করোনা মহামারি চলাকালীন খেলোয়াড়দের সহায়তা করার জন্য তাদের ধ্যানা অ্যাপে একটি বিশেষ অধিবেশন আয়োজন করেছে। বিশেষ বিষয়টি হল এই অধিবেশনটি ভারতীয় ব্যাডমিন্টন দলের প্রধান কোচ পুল্লেলা গোপীচাঁদের কণ্ঠে রেকর্ড করা হয়েছে। এতে ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল, পি ভি সিন্ধু, পি কাশ্যপ, কে শ্রীকান্ত, বি সাই প্রণীতকে ট্রেনিং দেওয়ার সময় তিনি যে ব্যক্তিগত অভিজ্ঞতা অনুভব করেছিলেন তা গোপীচাঁদ শেয়ার করেছেন।

আরও পড়ুন: গোলের খাতা না খুললেও পয়েন্টের খাতা খুলল ইস্টবেঙ্গল

এই অধিবেশনের মাধ্যমে গোপীচাঁদ একটি বিশেষ স্মার্ট রিংও চালু করেছেন। ধ্যানা অ্যাপে ‘ধ্যানা ফর স্পোর্টস’ (Dhyana For Sports)-এর মোট ১০টি সেশন রয়েছে। প্রত্যেক সেশনেরই রয়েছে আলাদা আলাদা নাম। এই সেশন খেলোয়াড়দের জেতার মানসিকতা বাড়াতে সাহায্য করবে। পাশাপাশি তাঁদের ধ্যানের স্থিতি পর্যবেক্ষণ করতেও সাহায্য করবে। মেডিটেশন একটি ‘স্মার্ট রিং’-এর সাহায্যে সঞ্চালিত হয়, যাতে হৃদ্‌স্পন্দনের ধারাবাহিকতার বিভিন্নতাও মাপা যায়। এই রিংটি তিনটি উপায়ে কাজ করে। এর মধ্যে শ্বাসক্রিয়া, ফোকাস এবং রিলাক্সেশন শামিল রয়েছে।

আরও পড়ুন: বছরের সেরা খেলোয়াড়ের সম্মান বজরং পুনিয়া, এলাভেনিল ভালারিভানকে

উল্লেখ্য যে, ‘ধ্যান’ অ্যাপ গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে বিনামূল্যে পাওয়া যায়। আপনি যদি ধ্যানা অ্যাপে পুল্লেলা গোপীচাঁদের ‘ধ্যানা ফর স্পোর্টস’ সেশনে অংশ নিতে চান, তবে তার জন্য আপনাকে ১৫৯ টাকা খরচ করতে হবে। একইসঙ্গে আপনাকে বিশেষ স্মার্ট রিংয়ের জন্য ৫৯০০ টাকা দিতে হবে। এটি অ্যামাজনেও রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *