মেরি কমকে অনুপ্রেরণা বললেন বালা দেবী

Mary Bala

স্টার ইন্ডিয়ান মহিলা ফুটবলার বালা দেবী জানিয়েছেন যে, তিনি কিংবদন্তি বক্সার এম সি মেরি কমের থেকে অনুপ্রেরণা পেয়েছেন, যিনি একজন সাধারণ পরিবার থেকে উঠে এসে খেলোয়াড় হিসাবে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছেন। ইউরোপের শীর্ষ লিগগুলিতে পেশাদার ফুটবল খেলা প্রথম ভারতীয় মহিলা ফুটবলার বালা দেবী ২০১৪ এশিয়ান গেমসের সময় ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন এবং অলিম্পিক ব্রোঞ্জ পদক জয়ী মেরি কমের সঙ্গে কথা বলেছিলেন। তখন থেকে মেরি কম তাঁর অনুপ্রেরণা। বালা বলেছেন, “আমার জন্য অনুপ্রেরণার এক দুর্দান্ত উৎস। তিনি খুব সাধারণ পরিবার থেকে উঠে এসেছেন, নিজের পরিশ্রমের মাধ্যমে অনেক রেকর্ড ভেঙেছেন তিনি।”

আরও পড়ুন: ২০২৩ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সময়সূচি ঘোষণা আইসিসি-র

তিনি আরও জানিয়েছেন যে, মা হওয়ার পরেও মেরি কমের মনোবল ভাঙেনি। ফিরে এসে রেকর্ড ধরে রেখেছিলেন এবং দেশকে গর্বিত করেছেন। বালা দেবী অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) টিভিকে বলেন, “২০১৪ সালে এশিয়ান গেমসের সময় আমরা কথা বলেছিলাম এবং তাঁকে ট্রেনিং দিতে দেখেছি। তিনি খুব দ্রুত সবার সঙ্গে মিশে যান এবং গেমসের সময় তিনি আমাদের সমর্থন করেছিলেন।”

আরও পড়ুন: ভারত-অস্ট্রেলিয়া গোলাপি অনুশীলন ম্যাচ অমীমাংসিত

স্কটিশ উইমেনস প্রিমিয়ার লিগে খেলতে গিয়ে সম্প্রতি রেঞ্জার্স এফসির হয়ে প্রথম গোলটি করেছিলেন বালা। তিনি জানুয়ারিতে রেঞ্জার্সের পক্ষে ১৮ মাসের একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। বালা দেবী বলেছেন যে, “এই লক্ষ্য পূরণের পরে অনেকে আমাকে অভ্যর্থনা জানিয়েছেন। যা আমাকে খুব গর্বিত করেছিল। এর পরে আমি ‘এএফসি প্লেয়ার অফ দ্য উইক’-এর জন্য মনোনীত হয়েছি এবং এত দুর্দান্ত খেলোয়াড়ের সঙ্গে তালিকায় আমার নামটি দেখে আমি খুব আনন্দিত।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *