খুশির খবর: ভারতে ইলিশ রপ্তানিতে ছাড়পত্র দিল বাংলাদেশ

Mysepik Webdesk: আর একসপ্তাহের মধ্যেই পশ্চিমবঙ্গের বাজারে দেখা মিলবে পদ্মাপারের ইলিশের। পশ্চিমবঙ্গে এবার পদ্মার ইলিশ রপ্তানির ক্ষেত্রে নিষেধাজ্ঞা তুলে নিল বাংলাদেশ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের ফলে আগামী কয়েকদিনের মধ্যেই বাংলার মাছের বাজার আলো করতে এরাজ্যে আসছে ১৪৫০ টন বাংলাদেশের ইলিশ।

আরও পড়ুন: জেলাজুড়ে পুলিশকে সংবর্ধনা বীরভূম সোশ্যাল অ্যাক্টিভিস্ট সোসাইটির

পশ্চিমবঙ্গের বাজারে ইলিশমাছ রপ্তানিকারক সংস্থা হিসেবে সেভেন স্টার ফিশিং প্রসেসিং লিমিটেডের ডিরেক্টর কাজি আবদুল মান্নান জানান, “বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী মোট ৯টি কোম্পানিকে পশ্চিমবঙ্গে ১৪৫০ টন ইলিশ রফতানি করার অনুমতি দিয়েছেন। নির্দেশ অনুযায়ী আগামী ১০ অক্টোবরের মধ্যে পুরো রফতানির প্রক্রিয়া সম্পূর্ণ করে ফেলতে হবে। কারণ ১২ অক্টোবর থেকে ফের পশ্চিমবঙ্গে বাংলাদেশের ইলিশ রফতানির ওপরে নিষেধাজ্ঞা জারি হয়ে যাচ্ছে।”

আরও পড়ুন: নৃশংস: পুরুলিয়ার আদিবাসী দম্পতিকে খুন করে মুণ্ডু কেটে নিয়ে গেল দুষ্কৃতীরা

ইতিমধ্যেই বাংলাদেশ থেকে ইলিশ আমদানির ক্ষেত্রে অনুমতি দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানিয়েছে হাওড়া হোলসেল ফিশ মার্কেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি সৈয়দ মাকসুদ আনওয়ার। আশা করা হচ্ছে ইলিশ আমদানির ক্ষেত্রে সোমবারের মধ্যেই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে অনুমোদন পাওয়া যাবে। তারপরেই প্রায় ছয় টন ইলিশমাছ নিয়ে প্রথম ট্রাক বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে পশ্চিমবঙ্গে ঢুকবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *