সিঙ্গাপুর থেকে বাংলাদেশ হয়ে ভারতে হামলার ছক বাংলাদেশি যুবকের!‌ গ্রেফতার সিঙ্গাপুরে

Indian Army

Mysepik Webdesk: সিঙ্গাপুর থেকে বাংলাদেশ হয়ে ভারতে হামলার ছক কোষা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত ঠাই হল সিঙ্গাপুরের শ্রীঘরে। ২৬ বছরের ওই বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিজের নাম লিখিয়েছিল জঙ্গি সংগঠনে। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে হায়াত তাহরির আল–শাম (এইচটিএস) নামে একটি জঙ্গিগোষ্ঠীর ঘনিষ্ঠ হয় সে। আর তারপর থেকেই জড়িয়ে পরে সন্ত্রাসবাদে। ভারতে ঢুকে কাশ্মীরে গিয়ে জঙ্গিদের সঙ্গে ‘জেহাদ’ করারও পরিকল্পনা ছিল তার।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্সের ধাক্কায় মৃত্যু আলওয়ারের পেঁয়াজ মান্ডির এক কৃষকের

bangladeshi youth arrest in singapur: হিন্দুদের উপর হামলার ছক, সিঙ্গাপুরে  গ্রেফতার ISIS ঘনিষ্ঠ বাংলাদেশি যুবক! - 26 year old bangladeshi arrested  under isa | Eisamay

সিঙ্গাপুর পুলিশ সূত্রে খবর, সন্ত্রাসবাদে জড়িত থাকার অভিযোগে নভেম্বরের শুরুর দিকে গ্রেফতার করা হয়েছে বাংলাদেশি যুবক আহমেদ ফয়সালকে। সিঙ্গাপুরের অভ্যন্তরীণ নিরাপত্তা আইনে (আইএসএ) তাকে গ্রেফতার করা হয়েছে। এরপর থেকে সে কীভাবে এখানে প্রবেশ করেছে, কেন সে এখানে গা ঢাকা দিয়েছিল, এখানে কার কার সঙ্গে তার যোগাযোগ রয়েছে, এমনকী সে কোথায় কোথায নাশকতার ছক কষেছে তা জানতে জোর জেরা চলছে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘নিবার’ বুধবার আছড়ে পড়তে পারে তামিলনাড়ু-পুদুচেরিতে, ছুটি ঘোষণা, পাশে থাকার আশ্বাস প্রধানমন্ত্রীর

সম্প্রতি ফয়সাল সোশ্যাল মিডিয়ায় সশস্ত্র হিংসার পক্ষে বিভিন্ন রকমের পোস্ট করতে শুরু করেছিল। তার কাছ থেকে একটি ফোল্ডেবল ছুরিও পাওয়া গেছে। জেরার মুখে সে স্বীকার করেছে যে, ওই ছুরি দিয়ে বাংলাদেশে ফিরে হামলা চালানোর পরিকল্পনা করছিল সে। তবে সিঙ্গাপুরে কোনও রকমের হামলা চালানোর পরিকল্পনা ছিল না তার।

এদিকে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, অক্টোবরে ফ্রান্সে হওয়া হামলাগুলির সঙ্গে ফয়সালের কোনও যোগ ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *