বরখাস্ত সেতিয়ান, বার্সার নতুন কোচ রোনাল্ড কোমান

Mysepik Webdesk: গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ গোলে বিব্রতকর পরাজয়ের পরে শেষপর্যন্ত কোচ কিউকিউ সেতিয়ানকে বরখাস্তই করল এফসি বার্সেলোনা। তাঁর জায়গায় রোনাল্ড কোমানকে নতুন কোচ নিয়োগ হিসাবে নিয়োগ করল বার্সা। বায়ার্ন মিউনিখের কাছে লজ্জার পরাজয়ের পর বার্সেলোনা এক জরুরি সভা ডেকে সেতিয়ানকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে। সোমবার চার ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক শেষে ক্লাব কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিশ্চিত করেছে। এফসি বার্সেলোনার ওয়েবসাইটে জানানো হয়েছে, “পরিচালনা পর্ষদ একমত হয়েছে যে সেতিয়ান আর দলের কোচ থাকবেন না।”

আরও পড়ুন: আর.বি লাইপৎসিশ-কে হারিয়ে ২৫ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি

বার্সেলোনা কোমানের সঙ্গে দুই বছরের চুক্তি ঘোষণা করেছে। মঙ্গলবার ক্লাবটির সভাপতি জোসেফ বোর্তমেউ বলেন যে, নেদারল্যান্ডসের প্রাক্তন এই ফুটবলার কোচিংয়ের প্রস্তাব গ্রহণ করেছেন। প্রাক্তন ডিফেন্ডার কোমানের সঙ্গে ২০২২ সালের জুন পর্যন্ত চুক্তি করেছে এই স্প্যানিশ ক্লাব। উল্লেখ্য যে, সেতিয়ানকে জানুয়ারিতে এফসি বার্সেলোনার কোচ করা হয়েছিল। তার আগে এনের্সো ভালভার্দে দলের কোচ ছিলেন।

আরও পড়ুন: বার্সেলোনায় অশান্তির মধ্যে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে উঠছে প্রশ্ন

বার্সেলোনার প্রাক্তন খেলোয়াড় ছিলেন রোনাল্ড কোমান। রোনাল্ড বর্তমানে হল্যান্ড জাতীয় দলের কোচ ছিলেন। তবে এখন তিনি হল্যান্ড ছেড়ে বার্সেলোনার সঙ্গে দু’বছরের চুক্তিতে যোগ দেবেন। জোহান ক্রুয়েফের ‘ড্রিম টিম’ হিসাবে পরিচিত সফল দলের সদস্য ছিলেন এই কোমান। ১৯৯২ সালে বার্সেলোনার প্রথম ইউরোপীয় কাপ জেতে। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন কোমান। কোমানের চুক্তি ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত থাকবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *