মরশুমে সব ম্যাচ জিতে রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

Mysepik Webdesk: জার্মানি ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ ষষ্ঠবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে। ফাইনালে ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মেইনকে (পিএসজি) ১-০ গোলে হারিয়েছে তারা। বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল, যারা একটি মরশুমে টানা ১১টি ম্যাচ জিতে শিরোপা অর্জন করল।

আরও পড়ুন: প্রাক্তন মোহনবাগান তারকা শেখ ফৈয়াজকে সই করাল মহামেডান

Bayern Munich's French forward Kingsley Coman (L) scores the winner against PSG in the final of the UEFA Champions League in Lisbon.
ছবি: এএফপি

বায়ার্নের হয়ে জয়সূচক গোলটি ৫৯তম মিনিটে কিংসলে কোমান করেন। তাঁর বিশ্বস্ত মাথা ছুঁইয়ে বল ঢুকে যায় বিপক্ষের জালে। গোলটি করতে তাঁকে সহায়তা করেছিলেন জোশুয়া কিমিচ। পিএসজি ৫০ বছরের মধ্যে প্রথমবারের মতো ফাইনাল খেলছিল। অন্যদিকে, বায়ার্ন ১১ বারের জন্য ফাইনালে উঠেছে। এই জার্মান দলটি এর আগে ২০১৩ সালে শিরোপা জিতেছিল।

আরও পড়ুন: দ্বিতীয় টেস্টও ইতিবাচক, ইউএস ওপেনের বাইরে নিশিকোরি

Champions League Methodical Bayern Munich battle past Paris SaintGermain to claim sixth European Cup

এই ম্যাচটি প্রথম মিনিট থেকেই খুব রোমাঞ্চকর ছিল। পিএসজি তারকা নেইমার এবং এমবাপ্পে তাঁদের দলকে প্রথম শিরোপা জেতানোর জন্য যথাসাধ্য চেষ্টা করেছিলেন। তবে বায়ার্ন তাঁদেরকে বেঁধে রাখেন। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। ম্যাচে বায়ার্নের ৬২% এবং পিএসজি ৩৮% বল দখল ছিল। তবে বায়ার্ন সবচেয়ে বেশি ২২টি ফাউল করেছে। পিএসজি খেলোয়াড়রা করেছেন ১৬টি ফাউল। উভয় দলের চারজন হলুদ কার্ড দেখেন। কর্নারের ক্ষেত্রেও উভয় দলের সংখ্যাটি চার।

আরও পড়ুন: অর্জুন পুরস্কার পেতে গেলে আর কত পদক জিততে হবে, জানতে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি সাক্ষী মালিকের

৫৯তম মিনিটে হেডারের সাহায্যে বায়ার্নের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন কিংসলে কোমান। তিনি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করা ফ্রান্সের পঞ্চম ফুটবলার হয়েছেন। তাঁর আগে করিম বেঞ্জামা (২০১৮), জিনেদিন জিদান (২০০২), মার্সেল ডেসেলি (১৯৯৪) এবং বেসিলি বোলি (১৯৯৩) এ কাজ করেছেন। অন্যদিকে, আরও একটা রেকর্ড উঠে এসেছে জার্মান দলটির নামে। বায়ার্ন চ্যাম্পিয়ন্স লিগে তাদের ৫০০টি গোলের লক্ষ্য পূরণ করেছে। লিগের ইতিহাসে সর্বোচ্চ গোলের দিক থেকে তারা এখন তৃতীয় দল। এর আগে রিয়াল মাদ্রিদ সর্বোচ্চ ৫৬৭ এবং বার্সেলোনা ৫১৭ গোল করেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *