রোহিত-ইশান্তকে দলে পেতে কোয়ারেন্টাইন বিধি শিথিল করতে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বিসিসিআইয়ের

Mysepik Webdesk: ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা এবং ফাস্ট বোলার ইশান্ত শর্মা অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে অংশ নিতে পারবেন। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)-র সঙ্গে আলোচনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ক্রিকেট অস্ট্রেলিয়াই এখন কোয়ারেন্টাইন বিধি শিথিল করার জন্য সরকারকে বোঝাতে পারে। বিসিসিআই সূত্র মতে, নিয়ম শিথিল হলে রোহিত ও ইশান্ত সফরের দ্বিতীয় অনুশীলন ম্যাচে খেলতে যথাসময়ে অস্ট্রেলিয়ায় পৌঁছে যেতে পারেন। অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনুশীলন ম্যাচটি ১১ থেকে ১৩ ডিসেম্বর সিডনিতে অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়ান সরকারের প্রোটোকল অনুসারে, অস্ট্রেলিয়ায় পৌঁছনোর পরে ১৪ দিনের পৃথকীকরণ বাধ্যতামূলক।

আরও পড়ুন: নতুন জার্সিতে মাঠে নামবে টিম ইন্ডিয়া, মনে পড়াবে ১৯৯২ বিশ্বকাপ

বিসিসিআইয়ের এক কর্মকর্তা ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’কে বলেছেন, “বিসিসিআই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ করছে, তারা অস্ট্রেলিয়ান সরকারের সঙ্গে পৃথকীকরণ বিধিমালায় (দুই খেলোয়াড়ের) ছাড়ের বিষয়ে কথা বলবে। যদি নিয়ম শিথিল করা হয়, তবে রোহিত এবং ইশান্ত দু’জনেই সফরের দ্বিতীয় অনুশীলন ম্যাচের জন্য দলে থাকতে পারেন।”

আরও পড়ুন: ২০২১-এ ভারতে হবে অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ, ঘোষণা

Rohit Sharma, Ishant Sharma need to leave for Australia in 3-4 days if they  are to play Tests: Ravi Shastri | Cricket News - Times of India

অস্ট্রেলিয়া সরকার আগত ভ্রমণকারীদের জন্য ১৪ দিনের কঠোর বিচ্ছিন্নতা বিধি আরোপ করেছে। তবে ছাড়েরও বিধান রয়েছে, যা ‘ছাড় বিভাগে’ (exempt category) তালিকাভুক্ত রয়েছে। তাই পৃথকীকরণ বিধিগুলিতে একটি ছাড় প্রয়োগ করা যেতে পারে। রোহিত এবং ইশান্ত বর্তমানে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)-তে ফিটনেস পুনরুদ্ধারের জন্য মরিয়া লড়াই চালাচ্ছেন। দু’জনেই ১৭ ডিসেম্বর থেকে টেস্ট সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন। তবে কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম এই দুই তারকা ক্রিকেটারকে অজি সফরে অনিশ্চিত করে তুলেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *