Latest News

Popular Posts

সাবধান! বুস্টার ডোজের নামে ফোন করে প্রতারণার জাল পাতছে দুষ্কৃতীরা

সাবধান! বুস্টার ডোজের নামে ফোন করে প্রতারণার জাল পাতছে দুষ্কৃতীরা

Mysepik Webdesk: করোনার প্রকোপ রুখতে গত ৫ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে ‘বুস্টার’ ডোজ দেওয়ার কাজ। দ্বিতীয় ডোজ নেওয়ার ২৭৫ দিনের মাথায় দেওয়া হচ্ছে বুস্টার ডোজ। প্রথম পর্যায়ে পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মী ও ফ্রন্টলাইন কর্মীদের দেওয়া হচ্ছে এই ডোজ। এই বুস্টার ডোজকে সামনে রেখেই নয়া প্রতারণার জাল ফেলেছে দুষ্কৃতীরা। এই বিষয়ে সাধারণ মানুষকে সতর্ক করলেন কলকাতা পুলিশের জয়েন্ট সিপি মুরলীধর শর্মা।।

আরও পড়ুন: পুরভোট বন্ধ না করলে রাজ্যে মিটিং-মিছিল চলবেই, হুঁশিয়ারি দিলীপ ঘোষের

ফেসবুকে জয়েন্ট সিপি (অপরাধ) লিখেছেন, “মানুষের সঙ্গে প্রতারণা করার জন্য নতুন ফাঁদ পেতেছে প্রতারকরা। তারা হয়তো আপনাকে কোভিড ১৯ বুস্টার ডোজ দেওয়ার কথা বলে ফোন কিংবা মেসেজ করতে পারে। যদি আপনি ‘হ্যাঁ’ বলেন, তাহলে আপনার ফোনে একটি লিংক পাঠিয়ে সেটিতে ক্লিক করতে বলতে পারে তারা। লিংকে ক্লিক করলে আপনাকে OTP চাওয়া হতে পারে। কিন্তু সাবধান! এই প্রক্রিয়াটি কিন্তু আসলে আপনার টাকা হাতিয়ে নেওয়ার একটি চক্রান্ত। যদি এই ধরণের কোনও মেসেজ বা ফোন কল পান, তাহলে কোনও লিংকে ক্লিক করবেন না বা কোনও OTP শেয়ার করবেন না।”

আরও পড়ুন: গঙ্গাসাগরে যেতে গেলে RT-PCR টেস্ট মাস্ট, নির্দেশ মমতার

প্রসঙ্গত, দেশে ব্যাপক হরে থাবা বসিয়েছে ওমিক্রন। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার ষাটোর্ধ্বদের বুস্টার টিকার কথা ঘোষণা করেছে। সেই কারণে বিশেষ করে বয়স্ক ব্যক্তিদের সফ্ট টার্গেট বানাতে সক্রিয় হয়ে উঠেছে প্রতারকরা। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে বুস্টার ডোজকে ঘিরে বেশ কিছু প্রতারণার খবর সামনে এসেছে। রাজস্থান, দিল্লির পাশাপাশি মুম্বইয়েও এই ধরনের অভিযোগ সামনে এসেছে। কলকাতাতেও ঘটতে পারে এমন ঘটনা, সেই আশঙ্কাতেই রাজ্যবাসীকে আগেভাগে সতর্ক করলেন কলকাতা পুলিশের জয়েন্ট সিপি।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *