Latest News

Popular Posts

৮৩ মুক্তির আগে যশপাল শর্মাকে স্মরণ করে চোখে জল কপিল-রণবীরের

৮৩ মুক্তির আগে যশপাল শর্মাকে স্মরণ করে চোখে জল কপিল-রণবীরের

Mysepik Webdesk: ১৯৮৩ সালে ওডিআই বিশ্বকাপ জিতে ইতিহাস গড়েছিল কপিল দেবের ভারত। ভারতীয় দলের সেই বিজয়গাথা নিয়ে নির্মিত হয়েছে ‘৮৩’। কপিল দেব এই দলের অধিনায়ক হলেও বিশ্বচ্যাম্পিয়ন বানানোর পেছনে প্রত্যেক খেলোয়াড়েরই গুরুত্বপূর্ণ অবদান ছিল। তাঁদের একজনের নাম প্রয়াত যশপাল শর্মা। যশপাল শর্মা চলতি বছর ১৩ জুলাই হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। তিনি দেখে যেতে পারলেন না সিনেমাটা। তাঁর বিশ্বজয়ী সতীর্থরা এই নিয়ে খুবই শোকাহত। ইন্ডিয়া টুডে শোতে পুরো দল তাঁদের আসল এবং রিল তারকাদের সঙ্গে হাজির ছিল। ছিলেন না কেবল যশপাল। যা নিয়ে আবেগপ্রবণ হয়ে পড়ল পুরো ইউনিট।

আরও পড়ুন: রণবীরের কপিল হওয়ার গল্প

এমন অবস্থায় নিজের অনুভূতির কথা জানাতে গিয়ে চোখে জল দেখা যায় কপিল দেবের। অভিনেতা রণবীর সিংও চোখের জল ধরে রাখতে পারেননি। এটি এমনই এক মুহূর্ত, যা ভারতীয় ক্রিকেটের মোড় ঘুরিয়ে দিয়েছে। সেই মুহূর্তটিই জীবন্ত হয়ে উঠেছে কবীর খান পরিচালিত ‘৮৩’ ছবিতে। এই শোতে কেবল একজনেরই অভাব ছিল, যশপাল শর্মা, যিনি ৮৩-র সেমিফাইনালে ইংলিশ বোলারদের উড়িয়ে দিয়েছিলেন। তাঁর স্মৃতিতে মঞ্চের প্রতিটি মানুষের চোখ ভিজে ছিল।

আরও পড়ুন: উত্তেজনায় ভরা ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ব্রোঞ্জ ভারতের

যতীন সারনা এই ছবিতে যশপাল শর্মার চরিত্রে অভিনয় করছেন। সমস্ত চেয়ারে ক্রিকেটার এবং তাঁদের পিছনে অভিনেতারা ছিলেন। কিন্তু একটা চেয়ার খালি ছিল। আর সেই চেয়ারের পিছনে ছিলেন যতীন সারনা। বেঁচে থাকলে খালি চেয়ারটির আসন পূর্ণ করতেন প্রয়াত যশপাল শর্মা। রাজদীপ সারদেশাই যশপালের কথা বলতেই সকলেই আবেগপ্রবণ হয়ে পড়েন। অভিনেতারাও চোখের জল ধরে রাখতে পারেননি। অন-স্ক্রিনে তাঁর চরিত্রে অভিনয়ের কথা বলতে গিয়ে গলা কেঁপে যায় যতীন সারনার। কীর্তি আজাদের নির্দেশে সবাই দাঁড়িয়ে যশপাল শর্মাকে স্মরণ করে এক মিনিটের জন্য নীরবতা পালন করে। উল্লেখ্য, এই ছবিটি ২৪ ডিসেম্বর মুক্তি পাবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *