Latest News

Popular Posts

মহিলা এশিয়ান কাপ শুরুর আগে ভারতের লক্ষ্যের কথা জানালেন ক্যাপ্টেন আশালতা

মহিলা এশিয়ান কাপ শুরুর আগে ভারতের লক্ষ্যের কথা জানালেন ক্যাপ্টেন আশালতা

Mysepik Webdesk: ২০ জানুয়ারি থেকে ভারতে বসতে চলেছে এএফসি উইমেন এশিয়ান কাপের আসর। ইরানের সঙ্গে খেলে টুর্নামেন্টের যাত্রা শুরু করবে ভারত। ভারতীয় মহিলা ফুটবল দলের অধিনায়ক আশালতা দেবী। প্রতিযোগিতা শুরুর আগে এএফসি মহিলা এশিয়ান কাপে তাঁর লক্ষ্যের কথা জানিয়েছেন। আশালতা বলেন, এশিয়ান কাপে তাঁর লক্ষ্য কোয়ার্টার ফাইনালে ওঠা এবং বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা। তবে এর জন্য দলকে কী ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে তাও উল্লেখ করেছেন তিনি। তিনি যোগ করেছেন, তাদের সাফল্য মূলত নির্ভর করবে দল কতটা ভালোভাবে চাপ সামলাবে, তার উপর।

আরও পড়ুন: সাইনাকে হারিয়ে হইচই ফেলে দেওয়া ২০ বছর বয়সি তরুণীকে চিনে নিন

এএফসি মহিলা এশিয়ান কাপ মহারাষ্ট্রের তিনটি ভেন্যুতে ২০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। প্রতিযোগিতায় অংশ নেওয়া সমস্ত দলই ২০২৩-এর ফিফা বিশ্বকাপে জন্য যোগ্যতা অর্জনের সুযোগ পাবে। যে চারটি দল সেমিফাইনালে পৌঁছবে, তারা সরাসরি বিশ্বকাপে খেলবে। আর যে দল কোয়ার্টার ফাইনালে পরাজিত হবে, তারা পঞ্চম দল হিসাবে বিশ্বকাপে পৌঁছনোর জন্য মহাদেশীয় প্লে-অফে খেলবে।

আশালতা বলেন, “প্রতিটি টুর্নামেন্টেই ভালো করার চাপ থাকে। আমি মনে করি, এটা ছাড়া আপনি খেলতে পারবেন না। আপনি কীভাবে চাপ মোকাবিলা করেন সেটাই দেখার। এবং আমরা তা শিখেছি।” আশালতা আরও বলেন, “এত বড় টুর্নামেন্টে ভারতের প্রতিনিধিত্ব করা সবারই স্বপ্ন। আমাদের লক্ষ্য কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়ে ইতিহাস তৈরি করা এবং ফিফা মহিলা বিশ্বকাপ ২০২৩-এর জন্য যোগ্যতা অর্জন করা।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *