ত্রাণ, ভ্যাকসিন কিছুই পাচ্ছে না বাংলা, কেন্দ্রের বিরুদ্ধে তোপ মমতার

Mysepik Webdesk: বৃহস্পতিবার নবান্নে একটি সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে তিনি কেন্দ্রের বিরুদ্ধে বাংলায় ত্রাণ ও ভ্যাকসিন সরবরাহ নিয়ে একরাশ ক্ষোভ উগরে দেন। কেন্দ্রকে এদিনও তিনি তুলোধোনা করেন। তিনি জানান, ভ্যাকসিন সরবরাহের বিষয়েটি নিয়ে তিনি বৃহস্পতিবারও চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

আরও পড়ুন: চলতি মাসেই দিল্লি যাচ্ছেন মমতা, কিন্তু কেন?

এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যে কোভিড পরিস্থিতি বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে। দৈনিক সংক্রমণ ৮০০ থেকে ৯০০-এর মধ্যে রয়েছে। আমরা তা আরও কমানোর চেষ্টা করছি। পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ১.৫ শতাংশ। ৯৮ শতাংশ হয়েছে ডিসচার্জ রেট। ইতিমধ্যেই রাজ্যে আড়াই কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। তার মধ্যে ১.৮ কোটি মানুষের দুটো ডোজই নেওয়া হয়ে গিয়েছে।”

আরও পড়ুন: দক্ষিণ কলকাতার পর এবার বারাসাতে ধৃত আরও এক জেএমবি জঙ্গি

তারপরেই মমতা কেন্দ্রীয় সরকারকে কার্যত আক্রমণের সুরে বলেন, “রাজ্যে মোট ১৪ কোটি ভ্যাকসিন প্রয়োজন। আমরা যথেষ্ট পরিমানে ভ্যাকসিন পাচ্ছি না। আজ পর্যন্ত মাত্র ২.১২ কোটি পেয়েছি। নিজেরা ষাট কোটি টাকা খরচ করে ১৮ লক্ষ টিকা কিনেছি। চাইলে প্রতিদিন আমরা ১০ লক্ষ মানুষকে টিকা দিতে পারি। কিন্তু আমাদের কাছে টিকাই আসছে না।” রাজ্যের ভ্যাকসিনেশন প্রক্রিয়ার প্রশংসা করে মুখ্যমন্ত্রী বলেন, “ভ্যাকসিনেশনের কাজ সব থেকে ভাল হয়েছে বাংলায়। কিন্তু আমরাই টিকা পাচ্ছি না। বিজেপি শাসিত রাজ্যগুলিকে বেশি বেশি করে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কেন্দ্র বাংলাকে ত্রাণের টাকা দেবে না, রাজ্যের প্রাপ্য টাকা দেবে না, ভ্যাকসিনও দেবে না, এটা অন্যায়। পরিকল্পনা করে বাংলার নামে বদনাম করা হচ্ছে। বাংলার বিরুদ্ধে চক্রান্ত চলছে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *