ফের খবরের শিরোনামে বারমুডা ট্রায়াঙ্গল, এবার নিখোঁজ আস্ত এক যাত্রীবাহী জাহাজ

Mysepik Webdesk: পৃথিবীর বেশ কয়েকটি রহস্যজনক জায়গার মধ্যে একটি হল বারমুডা ট্রায়াঙ্গল। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ও বাহামার মাঝখানে আটলান্টিক মহাসাগরের উত্তর-পশ্চিমাংশে অবস্থিত এই জায়গাটি। বিশেষজ্ঞরা দাবি করেন, এই এলাকার কাছ দিয়ে কোনও জাহাজ গেলে কিংবা আকাশে কোনও বিমান উড়ে গেলে রহস্যজনকভাবে সেটি নিখোঁজ হয়ে যায়, যার কোনও দিন আর হদিস পাওয়া সম্ভব হয় না। এবার ওই এলাকাতেই ২০ জন যাত্রী নিয়ে মাকো কুদদি নামের একটি কেবিন জাহাজ নিখোঁজ হয়েছে।

আরও পড়ুন: ফের গ্রেফতার মুম্বই সন্ত্রাসী হামলার মূল হোতা লাখভি

Lost Voyage (2002) - Rotten Tomatoes

গত তিনদিন আগে এই ঘটনাটি ঘটেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের কোস্টগার্ড জানিয়েছে, তিনদিন ধরে একটানা এলাকার আকাশ পথে এবং সমুদ্রে খোঁজ চালানোর পরেও ওই জাহাজটির কোনও সন্ধান এখনও পর্যন্ত পাওয়া যায়নি। এরপরেই জাহাজটির অনুসন্ধান স্থগিত করা হয়েছে। জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত ওই জাহাজটির সোমবার বিমিনি দ্বীপ ছেড়ে প্রায় ১৩০ কিলোমিটার দূরে আমেরিকা যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় ফ্লোরিডা অঙ্গরাজ্যের লেক ওয়ার্থে পৌঁছানোর কথা ছিল। কিন্তু তার আগেই সেটি ওই এলাকা থেকে নিখোঁজ হয়ে যায়।

আরও পড়ুন: ব্রিটেনের সঙ্গে বিমান চলাচল বন্ধ করল তুরস্ক

Bermuda Triangle exerts its pull just often enough to foster belief

কোস্টগার্ড ক্যাপ্টেন স্টিফেন ভি বার্ডিয়ান এক বিবৃতিতে বলেন, “নিখোঁজদের পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা প্রকাশ করছি। নিখোঁজদের জন্যও প্রার্থনা করছি। আমরা পার্শ্ববর্তী উপকূলের বাসিন্দাদের সাহায্য চেয়েছি। নিখোঁজদের কোনও তথ্য পেলে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের সঙ্গে যোগাযোগ করতে তাদের অনুরোধ করা হয়েছে।” প্রঙ্গত, বছরের পর বছর ধরে বেশ কয়েকটি জাহাজ এবং বিমান রহস্যজনকভাবে নিখোঁজ হওয়ার পরে বারমুডা ট্রায়াঙ্গল চলচ্চিত্র, টিভি ডকুমেন্টারি, উপন্যাসের মাধ্যমে রহস্যজনক জায়গার তকমা পেয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *