আমেরিকায় নতুন দিনের সূচনা করতে শপথগ্রহণ বাইডেন-কমলার

Mysepik Webdesk: প্রতীক্ষার অবসান। ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হিসাবে শপথ নিলেন জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র। ওয়াশিংটনের স্থানীয় সময় সকাল ১১টা ৪৮ মিনিটে তিনি শপথবাক্য পাঠ করেন। তাঁকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি। তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানের সূচনায় সংগীত তারকা লেডি গাগা আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করেন। উপস্থিত সকলেই জাতীয় সংগীতের সময় বুকে হাত দিয়ে সম্মান জ্ঞাপন করেন।

আরও পড়ুন: হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প, বাইডেনের জন্য রেখে গেলেন চিঠি

এরপর ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। এটিই প্রথা। উল্লেখ্য, এই কমলা হ্যারিস প্রথম কৃষ্ণাঙ্গ আমেরিকান এবং প্রথম দক্ষিণ এশীয় হিসেবে উপরাষ্ট্রপতি পদে দায়িত্ব সামলাবেন। তুমুল করতালির মধ্যে দিয়ে কমলাকে অভিনন্দন জানান সকলে। সুপ্রিম কোর্টের বিচারপতি সোনিয়া সোটোমেয়ের কমলা হ্যারিসকে শপথবাক্য পাঠ করান।

আরও পড়ুন: বাইডেনের শপথ গ্রহণের আগে মার্কিন শেয়ারবাজারে রেকর্ড উত্থান

কমলার শপথ পাঠ শেষে সংগীত পরিবেশন করতে আসেন জেনিফার লোপেজ। সংগীত পরিবেশনার পরে আসে সেই মাহেন্দ্রক্ষণ। আগেই ঠিক ছিল বাইবেলে হাত রেখে শপথবাক্য পাঠ করবেন জো বাইডেন। সেইমতোই হল সবই। বাইডেনকে শপথ পড়ান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস। বাইডেনের শপথগ্রহণের পরে প্রেসিডেন্টের নামে হর্ষধ্বনি এবং করতালিতে মুখরিত হয় গোটা মহল। শপথগ্রহণ অনুষ্ঠানে বাইরের সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী জিল বাইডেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *