বিহার নির্বাচন: ব্যবধান বাড়ছে কংগ্রেস-আরজেডি-র, গঠন হতে পারে তৃতীয় ফ্রন্ট

Mysepik Webdesk: বিহার বিধানসভা নির্বাচন ২০২০-র আগে আরজেডি এবং কংগ্রেসের মধ্যে ব্যবধান বাড়ছে। প্রথম পর্বের মনোনয়নে মাত্র একদিন বাকি আছে, তবে আসন বণ্টন নিয়ে বিষয়টি এখনও মীমাংসিত হয়নি। সূত্র মতে, বিহারের কংগ্রেস নেতা ছাড়া সবাই ৭০টির কম আসনে সমঝোতা করতে চায় না। তবে মনে করা হচ্ছে, কংগ্রেসের কিছু নেতা হাইকমান্ডকে ৬৫টি আসনে আপস করার পরামর্শ দিচ্ছেন।

আরও পড়ুন: বিহার বিধানসভা নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের নাম বিবেচনা করতে কংগ্রেসের বৈঠক আজ

বেশিরভাগ কংগ্রেসপন্থী আরজেডিকে পাঠ শেখানোর মুডে রয়েছেন। অনেক কংগ্রেস নেতা আছেন, যারা তেজস্বীর ওপর ভরসা করছেন না। তাই কংগ্রেস তার চাপ বাড়াতে চাইছে। এছাড়াও অনেক কংগ্রেস নেতাও আরজেডি-র ৫৮ আসনের বিবৃতিতে রাগান্বিত বলে জানা গেছে। আজ বুধবার কংগ্রেস বেলা তিনটায় দিল্লিতে শীর্ষনেতাদের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেবে। এই বৈঠকে বিহারের সমস্ত বড় কংগ্রেস নেতা এবং রাজ্য সভাপতিরা অংশ নেবেন। নির্বাচনের ইনচার্জ শক্তি সিং গোহিলের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হবে। অবিনাশ পান্ডে-সহ কংগ্রেসের অনেক নেতা এই সভায় অংশ নেবেন।

আরও পড়ুন: বিহার নির্বাচনে আসন বণ্টন নিয়ে শীঘ্রই এলজেপির সংসদীয় বোর্ডের বৈঠক

সূত্রের খবর, এই সভার উদ্দেশ্য এর পরিকল্পনা নিয়ে আলোচনা করা। এই বৈঠকে কংগ্রেসের উদ্দেশ্য হল চিরাগ পাসোয়ান এবং পাপ্পু যাদবের সঙ্গেও কথা বলা। কংগ্রেসের নেতৃত্বে তৃতীয় ফ্রন্ট গঠনের সম্ভাবনা রয়েছে, এতে বামদের সঙ্গে আরএলএসপি, বিএসপি অন্তর্ভুক্ত থাকতে পারে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *