Latest News

Popular Posts

বিটকয়েন যুব সমাজের ক্ষতির কারণ হতে পারে, আশঙ্কা প্রধানমন্ত্রীর

বিটকয়েন যুব সমাজের ক্ষতির কারণ হতে পারে, আশঙ্কা প্রধানমন্ত্রীর

Mysepik Webdesk: বিটকয়েন যুব সমাজের কাছে ক্ষতির কারণ হয়ে উঠতে পারে, এমনটাই মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার সিডনির একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ গ্রহণ করে নিজের বক্তব্য রাখার সময় এই বিষয়ের ওপর আলোকপাত করেন তিনি। তিনি প্রস্তাব দেন, বিশ্বের সমস্ত দেশের যৌথভাবে বিটকয়েন সংক্রান্ত একটি নীতি নির্ধারন করা উচিত।

আরও পড়ুন: বাড়তে চলেছে INDIGO এয়ারলাইন্সের টিকিটের দাম

এদিন ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, “যে কোনও ক্ষেত্রেই রাষ্ট্রের তথা জনস্বার্থের দিকটি গুরুত্ব দিয়ে আমাদের দেখা উচিত। এইসঙ্গে উৎসাহ দেওয়া উচিত বাণিজ্যে বিনিয়োগের দিকটিকেও।উদাহরণস্বরূপ বিটকয়েনের কথাই বলা যায়। এক্ষেত্রে সমস্ত গণতন্ত্রের একজোট হয়ে নিশ্চিত করা উচিত, যাতে বিটকয়েনের বিষয়টি খারাপ হাতে না পড়ে। এটা আমাদের যুব সমাজের জন্য মারাত্মক ক্ষতিকর হতে পারে।”

আরও পড়ুন: বম্বে হাই কোর্টের সিদ্ধান্তকে খারিজ করে সেক্সুয়াল ইন্টেন্টই গুরুত্বপূর্ণ পকসো আইনে জানাল সুপ্রিম কোর্ট

সম্প্রতি দেশে বিটকয়েনের বাড়বাড়ন্ত ঠেকাতে বড়োসড়ো আইনি সিদ্ধান্ত নিতে চলেছে কেন্দ্রীয় সরকার। গত সপ্তাহেই এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গিয়েছে, দেশে বিটকয়েনের ব্যবহার একেবারে বন্ধ না করে ভারসাম্যমূলক ব্যবস্থার কথা ভাবছে সরকার। অর্থাৎ শেয়ার, সোনা, বন্ডের মতো বিটকয়েনকে সম্পদ হিসেবে গণ্য করা হতে পারে। তবে, সাধারণ মুদ্রা হিসেবে বিটকয়েনের লেনদেনের অনুমতি দেওয়া হবে না, এমনটাই জানা গিয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *