অমিত শাহের সফরের মাঝেই রক্তাক্ত কাশ্মীর, গুলির লড়াইয়ে প্রাণ গেল স্থানীয় বাসিন্দার

Mysepik Webdesk: জম্মু-কাশ্মীর সফরে গিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর জম্মু-কাশ্মীর সফরের মাঝেই ফের রক্তাক্ত হল উপত্যকা। বেশ কিছুদিন ধরেই জম্মু-কাশ্মীর পুলিশ ও ভারতীয় সামরিক বাহিনীর যৌথ উদ্যোগে চলছে সন্ত্রাস দমন অভিযান। রবিবারও ফের একইভাবে অভিযান চলাকালীন জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর গুলির লড়াইয়ের ঘটনা ঘটে। সেই লড়াইয়ের মাঝে পড়ে বেঘোরে প্রাণ গেল এক স্থানীয় বাসিন্দার। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জম্মু -কাশ্মীরের সোপিয়ানের বাবাপোরা ও জাইনাপোরা অঞ্চলে।

আরও পড়ুন: বিজেপির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান, গোয়া সফরের আগে ট্যুইট  মমতার

জানা গিয়েছে, মৃত ব্যক্তি ওই এলাকারই বাসিন্দা। পেশায় তিনি দুধওয়ালা। তাঁর নাম শাহিদ আহমেদ। ৩৭০ ধারা রদ হওয়ার পর এই প্রথম জম্মু-কাশ্মীরে সফরে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপত্যকার যাবতীয় নিরাপত্তা খতিয়ে দেখতে শনিবারই তিনি সেখানে পৌঁছান। স্বাভাবিকভাবেই তাঁর সফরের কারণে আঁটোসাঁটো করা হয়েছিল নিরাপত্তা। কিন্তু, তার মধ্যেই ঘটে গেল এই জঙ্গি হামলার ঘটনা।

আরও পড়ুন: দেশে একদিনে করোনার বলি ৫৬১, উৎসবে লাগাম টানার নির্দেশ কেন্দ্রের

প্রসঙ্গত, সম্প্রতি উপত্যকায় জঙ্গি সক্রিয়তা বেড়ে যাওয়ার ঘটনায় আরও তৎপর হয়েছে নিরাপত্তা বাহিনী ও কাশ্মীর পুলিশ। ভারতীয় সেনার পক্ষ থেকে একের পর এক অভিযানে এখনও পর্যন্ত ৭০০ জন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। কয়েকদিন আগেই একটি স্কুলে ঢুকে শিক্ষক-শিক্ষিকাকে লক্ষ করে এলোপাথাড়ি গুলি চালানোর ঘটনা ঘটেছিল শ্রীনগরের একটি স্কুলে। জঙ্গিদের গুলি লেগে স্কুলের মধ্যেই এক শিক্ষক ও এক শিক্ষিকার মৃত্যু হয়েছিল। মৃত শিক্ষক কাশ্মীরি পন্ডিত এবং শিক্ষিকা শিখ সম্প্রদায়ের।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *