ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসতে পারেন বরিস জনসন

Mysepik Webdesk: আগামী বছরের ২৬ জানুয়ারী ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে আসতে পারেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তাঁকে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার জন্য বিশেষ আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ১৯৯৩ সালে ভারতে এসেছিলেন তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী জন মেজর। জানা গিয়েছে, একইরকমভাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আগামী বছর জি-৭ সামিটে আমন্ত্রণ জানিয়েছেন বরিস জনসন।

আরও পড়ুন: দু-দিনের মধ্যে কৃষকদের দাবি মেনে না নিলে, দেশজুড়ে ধর্মঘটের ডাক ট্যাক্সি ইউনিয়নের

What time Boris Johnson speech today: Lockdown rules the PM is expected to  say in coronavirus announcement - Cambridgeshire Live

কূটনৈতিকদের মতে, ব্রিটিশ প্রধানমন্ত্রীকে আমন্ত্রনের বিষয়ে ভারতের বিশেষ উদ্দেশ্য রয়েছে। কারণ সামনেই ব্রেক্সিট, আর অন্যদিকে আমেরিকায় নতুন প্রশাসন আসতে চলেছে। এই পরিস্থিতিতে ভারতের সঙ্গে ব্রিটেনের পুরোনো বন্ধুত্বকে ফের একবার নতুন করে তলিয়ে দেখতে চাইছে ভারত। আর সেই কারণেই প্রজাতন্ত্র দিবসে বরিস জনসনকে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ করা হচ্ছে। তবে নরেন্দ্র মোদির আমন্ত্রণে তিনি ভারতে আসবেন কি না, সেই নিয়ে মুখ খোলেনি ভারতে অবস্থিত ব্রিটিশ দূতাবাস।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *