খেলা শুরুর পাঁচ মিনিটের মধ্যে বাতিল ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ, কেন জেনে নিন

Mysepik Webdesk: ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ঘিরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের সমর্থকদের মধ্যে বেশ সুর চড়েছিল। মাঠে খেলার মধ্যে দিয়ে একে-অপরকে দেখে নেওয়ার পালা ছিল। কিন্তু ম্যাচ শুরু হতেই সেসব কথা আক্ষরিক অর্থেই ‘কেতাবি’ হয়ে গেল। একইসঙ্গে বেসুরো হয়ে গেল সবকিছুই। বাক্‌বিতণ্ডা, ধাক্কাধাক্কির জেরে ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যে বাতিল হয়ে গেল ম্যাচ। সাইডলাইনে হাতাহাতিও পর্যন্ত চলল। কোয়ারেন্টাইন বিতর্কে আর্জেন্টিনার চার জন ফুটবলারের বিরুদ্ধে ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা করোনা সংক্রান্ত নিয়ম ভঙ্গের অভিযোগ তুলে মাঠে ঢুকে পড়লেন। এই অবস্থায় খেলা হবে কীভাবে? হলও তাই। সফরকারী আর্জেন্টিনা দল মাঠ ছাড়ল।

আরও পড়ুন: নেপালকে হারানোর নেপথ্যে ‘ক্যাপ্টেন-লিডার-লিজেন্ড’ সেই সুনীলই

জানা গিয়েছে যে, আর্জেন্টিনা ওই চার ফুটবলারকে কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হয়েছিল ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষের তরফে। কারণ ইংল্যান্ডের ফুটবল লিগে খেলেন তাঁরা। সেই নিয়ম নাকি তাঁরা মানেননি এবং মাঠেও ছিলেন। সেই কারণেই ম্যাচ শুরুর ঠিক পরেই এমন চরম পরিণতি ঘটে যায়। কোন কোন ফুটবলারদের বিরুদ্ধে এই অভিযোগ, জানানো না হলেও অনুমান করা হচ্ছে, চার ফুটবলার হলেন জিওভানি ল সেলসো, এমিলিয়ানো বুয়েনদিয়া, এমিলিয়ানো মার্টিনেজ এবং ক্রিশ্চিয়ান রোমেরো। কারণ এই ফুটবলারই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলছেন। উল্লেখ্য, আজকের ম্যাচে মার্টিনেজ, রোমেরো ও সেলসো প্রথম একাদশেও ছিলেন।

আরও পড়ুন: ফুটবলে শট মেরে ডুরান্ডের উদ্বোধন করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী

বিষয়টা নিয়ে এতটাই জলঘোলা হয় যে, সাইড লাইনে চলতে থাকা তর্কবিতর্ক পরিণত হয় হাতাহাতি। আর্জেন্টিনার এক ফুটবলারের সঙ্গে ব্রাজিলের একজন স্বাস্থ্য কর্মকর্তা প্রথমে বচসা, পরে ধাক্কাধাক্কি এবং হাতাহাতিতে জড়ান। উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা মাঠে। ম্যাচ ৪৫ মিনিট বন্ধ থাকে। নেইমার-সহ তাঁর সতীর্থরা স্বাস্থ্য কর্মকর্তাদের বোঝানোর চেষ্টা করেন। এরপর আর্জেন্টিনা ম্যাচ খেলতে রাজি হননি। এমনকী মেসিকেও অত্যন্ত অগ্নিশর্মা দেখায়। তিনি ব্রাজিল কোচ এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলেন। যদিও তাতে কাজের কাজ না হওয়ায় মেসি ড্রেসিংরুম হয়ে সতীর্থ ফুটবলারদের নিয়ে সোজা উঠে যান টিম বাসে। তারপর স্টেডিয়াম চত্বর ছেড়ে সেই বাস রওনা হয় টিম হোটেলের উদ্দেশ্যে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *