রেকর্ড গড়ে অলিম্পিক ফুটবলে পরপর তিনবার ফাইনালে ব্রাজিল

Mysepik Webdesk: অলিম্পিক ফুটবলের সেমিফাইনালে এদিন হয়েছিল ব্রাজিল বনাম মেক্সিকো। গত অলিম্পিকে সোনার পদক জিতেছিল ব্রাজিল। তাই স্বর্ণপদক ধরে রাখার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল ব্রাজিল। তবে সেমিফাইনালে মেক্সিকো যে কঠিন প্ৰতিপক্ষ, তা জাপানের কাসিমা স্টেডিয়ামে হওয়া ম্যাচটি দেখেই বোঝা গেল। নির্ধারিত ৯০ মিনিটে কোনও দলই গোল করতে পারেনি।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ায় ভুবনেশ্বর কুমারের মতো সুইং বোলারকে দরকার: যুবরাজ সিং

এরপর খেলা গড়ায় অতিরিক্ত আরও ৩০ মিনিট। এই সময়ের মধ্যেও খেলা গোলশূন্য থাকে। এরপর টাইব্রেকারে ৪-১ গোলে মেক্সিকোকে পরাজিত করে অলিম্পিক ফুটবল ইভেন্টের ফাইনালে ওঠে ব্রাজিল। উল্লেখ্য যে, ব্রাজিল দলের অধিনায়ক ছিলেন দানি আলভেজের মতো ফুটবলার। অন্যদিকে, মেক্সিকোর ক্যাপ্টেন ছিলেন একদা বিশ্বকাপে গোল্ডেন গালভস জেতা ওচোয়া। তবে, এদিন স্বয়ং ওচোয়াও টাইব্রেকারে পরিত্রাতা হয়ে উঠতে পারেননি।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসের দিন টোকিও অলিম্পিকে অংশ নেওয়া অ্যাথলেটদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী

এদিকে আজকের ম্যাচে জেতার পর ব্রাজিল রেকর্ড বুকে নামও তুলেছে। তারা এই নিয়ে টানা তিনবার অলিম্পিকের আসরে ফাইনাল খেলবে। এহেন ব্রাজিলের পরপর তিনবার বিশ্বকাপ ফাইনাল (১৯৯৪, ১৯৯৮, ২০০২), টানা তিনবার কনফেডারেশন কাপের ফাইনাল (২০০৫, ২০০৯, ২০১৩ ) এবং টানা তিনবার কোপা আমেরিকা ফাইনাল (১৯৯৫, ১৯৯৭, ১৯৯৯) খেলার কৃতিত্বও রয়েছে। আর এবার ২০১২ লন্ডন এবং ২০১৬ রিও অলিম্পিক ফুটবলে ফাইনাল খেলার পর টোকিওতেও ফাইনাল খেলবে হলুদ-সবুজ বাহিনী। এ এক অনন্য কৃতিত্ব।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *