ধর্ষণের অভিযোগে রবিনহোর ৯ বছরের কারাদণ্ডের আদেশ বহাল

Mysepik Webdesk: বৃহস্পতিবার ইতালির একটি আদালত ধর্ষণের অভিযোগে ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহোকে নয় বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছে। চার বছর আগে মিলানের নাইটক্লাবে ২৩ বছর বয়সি আলবেনিয়ান মহিলাকে ধর্ষণের অভিযোগে ২০১৩ সালে রবিনহোকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। কেবল তা-ই নয়, এই কুকর্মে ৩৬ বছর বয়সি এই ফুটবলারের সঙ্গে যুক্ত ছিল তাঁর অনেক বন্ধুও। রবিনহো, আসল নাম রবসন ডি সুজা এবং বন্ধু রিকার্ডো ফ্যালকো (৩৫)-র বিরুদ্ধে এই সাজা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: অমল আলোয় ফুটবলার অমল গুপ্ত: কিছু স্মৃতি, কিছু কথা

মিলানের হয়ে খেলা ব্রাজিলিয়ান ফুটবল তারকা রবিনহো তাঁর স্ত্রী-সহ ছ’জনের একটি গ্রুপের সঙ্গে ২২ জানুয়ারি, ২০১৩-এ নাইট ক্লাবে মদ্যপান করেন। উল্লেখ্য যে, ওই হোটেলেই আলবেনিয়ান কিশোরী তাঁর জন্মদিন বন্ধুদের সঙ্গে উদ্‌যাপন করছিলেন। এক পর্যায়ে রবিনহো তাঁর স্ত্রীকে অ্যাপার্টমেন্টে পাঠান এবং তারপর বন্ধুদের সঙ্গে আবার মদ্যপান শুরু করেন। মহিলাকে তারপরে একটি প্রাইভেট রুমে নিয়ে যাওয়া হয়, সেখানে রবিনহো এবং তাঁর বন্ধুরা তাকে যৌন নির্যাতন করে বলে অভিযোগ ছিল। রবিনহো ২০১৪ সালে এই মামলায় গ্রেপ্তারও করা হয়েছিল।

আরও পড়ুন: মেরি কমকে অনুপ্রেরণা বললেন বালা দেবী

রবিনহো এবং তাঁর এক বন্ধুর বিরুদ্ধে মিলান আদালত বর্তমানে ৯ বছরের কারাদণ্ড ঘোষণা করেছে। তাঁদের উভয়কেই যৌথভাবে ক্ষতিপূরণবাবদ ৬০ হাজার ইউরো বা ৭৩ হাজার ডলার দেওয়ার আদেশ দেওয়া হয়েছে। অন্য চার অভিযুক্তের বিরুদ্ধে মামলা স্থগিত করা হয়েছে। তবে রবিনহো ৯০ দিনের মধ্যে আদালতের এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানা গেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *