পিছিয়ে পড়ে জয় নাটকীয় ব্রাজিলের, গোল ঘিরে বিতর্ক

Mysepik Webdesk: হাড্ডাহাড্ডি ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে শেষ হাসি হাসল ব্রাজিল। তিতের ছেলেরা পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে কলম্বিয়াতে হারিয়ে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রইলেন। অন্যদিকে, কলম্বিয়া ৪ পয়েন্ট পেয়েছে চারটি ম্যাচ খেলে। ৯ মিনিটে বাঁ-দিকে থেকে কুয়াদরাদোর বল ভাসান উইলমার বেরিওসের উদ্দেশ্যে। সেখান থেকে বল পেয়ে সুদর্শন ব্যাক ভলিতে অনবদ্য গোল করেন লুইজ দিয়াজ। এরপর কলম্বিয়ার গোলমুখে অজস্র আক্রমণ করেও গোলের খাতা খুলতে পারেনি ব্রাজিল।

আরও পড়ুন: মাদেইরার আগুন, রোজারিওর বৃষ্টি

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। বেশ কয়েকবার সুযোগ পেয়ে যান নেইমাররা। এই সময় দারুণ এক পাসিং ফুটবল খেলতে থাকে ব্রাজিল। বারবার কলম্বিয়া অর্ধে হানা দিতে থাকেন জেসুস, নেইমাররা। ৭৮ মিনিটে আসে ব্রাজিলের প্রথম গোল। লোদির ভাসানো বলে গোল করতে কোনও ভুল করেননি রবের্ত ফিরমিনো।

আরও পড়ুন: ক্রোয়েশিয়ার কাণ্ডারি মদ্রিজের ভূয়সী প্রশংসায় কোচ

ছবি রয়টার্স

যদিও এই গোল নিয়ে বিতর্ক ছিল। গোলটি কীভাবে হয়েছে, তা একটু দেখে নেওয়া যাক। কলম্বিয়ার গোল লক্ষ্য করে যে শট নেন নেইমার, তা রেফারির পায়ে লেগে প্রতিহত হয়। রেফারির পায়ে বল লেগে তা চলে আসে রেনান লোদির কাছে। রেফারির পায়ে লাগার জন্য কলম্বিয়ার ফুটবলাররা থেমে গিয়েছিলেন। ততক্ষণে অবশ্য লোদি সেই সুযোগে বল ভাসিয়ে দিয়েছেন। এই ভাসানো বল থেকে কলম্বিয়ার জালে বল জড়িয়ে দেন ফিরমিনো। কলম্বিয়ার খেলোয়াড়রা গোল বাতিলের জন্য রেফারিকে ঘিরে ধরে তর্কাতর্কি করতে থাকেন। যদিও তাঁদের কথায় কর্ণপাত না করে গোল দেওয়ার সিদ্ধান্তেই অটল থাকেন রেফারি।

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরার খেতাব নিউজিল্যান্ডের

এই তর্কাতর্কির সময় বেশ খানিকটা সময়ও নষ্ট হয়। ব্রাজিলের ফুটবলাররাও এতে জড়িয়ে পড়েন। কলম্বিয়ার গোলরক্ষক অস্পিনাকে হলুদ কার্ড দেখান রেফারি। তখন অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছিল বলে ১০ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়। ৯৮ মিনিটে নেইমারের কর্নারে গোল করেন ক্যাসেমিরো। ২-১ গোলে জেতে ব্রাজিল। তবে একথা বলতেই হচ্ছে যে, এবারের কোপা আমেরিকায় এই প্রথমবার কড়া প্রতিদ্বন্দ্বিতার সামনে পড়তে হল ব্রাজিলকে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *