Latest News

Popular Posts

সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত সাড়ে ২৭ হাজারেরও বেশি

সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত সাড়ে ২৭ হাজারেরও বেশি

Mysepik Webdesk: আগের যাবতীয় রেকর্ড ভেঙে একদিনেই দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন সাড়ে ২৭ হাজারেরও বেশি মানুষ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ২৭,৫৫৩। শনিবারের তুলনায় যা ২১ শতাংশ বেশি। পাশাপাশি করোনার নতুন স্ট্রেন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ১,৫২৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২৮৪ জন। এই নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৪,৮১,৭৭০ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৯,২৪৯ জন। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১,২২,৮০১ জন।

আরও পড়ুন: দিল্লি-মহারাষ্ট্রের পর এবার ‘মিনি লকডাউন’ হরিয়ানায়

পরিসংখ্যান বলছে, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে মহারাষ্ট্রে। সেখানে একদিনে আক্রান্তের সংখ্যা ৯,১৭০ জন। এছাড়াও পশ্চিমবঙ্গে ৪,৫১২ জন, দিল্লিতে ২,৭১৬, কেরলে ২,৪৩৫ ও তামিলনাড়ুতে ১,৪৮৯ জন আক্রান্ত হয়েছেন। এদিকে করোনা পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগে আংশিক লকডাউনের সিদ্ধান্তই নিল হরিয়ানা সরকার। এই আংশিক লকডাউন শুরু হচ্ছে আজ, অর্থাৎ রবিবার ২ জানুয়ারি থেকে। আগামী ১২ জানুয়ারি পর্যন্ত আংশিক লকডাউন জারি থাকবে হরিয়ানা রাজ্যে। গুরুগ্রাম, ফরিদাবাদ-সহ রাজ্যের পাঁচটি জেলায় জারি হয়েছে এই বিধিনিষেধ। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত ওই ৫ জেলায় জারি থাকবে নাইট কার্ফু।

আরও পড়ুন: ওমিক্রনের হাত ধরে করোনার তৃতীয় ঢেউ! রাজ্যগুলিকে বিশেষ নির্দেশ দিল কেন্দ্র

ইতিমধ্যেই শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক রাজ্যগুলিকে করোনা সংক্রমণ নিয়ে সতর্ক করে বিশেষ চিঠি পাঠিয়েছে। ওই চিঠিতে জানানো হয়েছে, করোনা রোগীদের চিকিৎসার জন্য অস্থায়ী হাসপাতাল বানানোর প্রস্তুতি শুরু করে দিতে হবে রাজ্যগুলিতে। বিশেষ কন্ট্রোলরুম খুলে রাজ্যগুলিকে করোনা পরিস্থিতির ওপরে কড়া নজর রাখতে হবে। প্রয়োজনে জেলা ভিত্তিক, মহকুমা স্তরে কন্ট্রোলরুম খুলতে হবে। কিছু হাসপাতাল ও নার্সিংহোমকে শুধুমাত্র করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে হবে। অক্সিজেন এবং ওষুধের জোগানে যেন ঘাটতি না থাকে, রাজ্যগুলিকে সেই দিকে কড়া নজর রাখতে হবে। পর্যাপ্ত বেডের ব্যবস্থা রাখতে হবে। মৃদু উপসর্গ থাকা রোগীদের আইসোলেশনের জন্য হোটেলের বা এরকম ধরনের ঘরকে সেফ হোম হিসেবে ব্যবহার করতে হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *