Breaking: বিশ্বের ৩ নম্বরের কাছে অসহায় আত্মসমর্পণ নাগালের

Mysepik Webdesk: ২৩ বছর বয়সি হরিয়ানার সুমিত নাগাল ২০১৩ সালের পরে প্রথম ভারতীয় খেলোয়াড় হিসাবে গ্র্যান্ডস্ল্যামের মূল ড্রয়ে জয়ী হয়েছিলেন। নাগাল তাঁর কেরিয়ারে প্রথমবারের মতো গ্র্যান্ডস্ল্যামের দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছিলেন। আজ দ্বিতীয় রাউন্ডে সুমিতের প্রতিপক্ষ ছিলেন অস্ট্রিয়ার ডমিনিক থেয়েম। ভারতীয় টেনিস-প্রেমীদের নজর ছিল এই ম্যাচের দিকে। কিন্তু শুরুর দিকে নাগালকে দেখে মনে হচ্ছিল যে, তিনি কিছুটা স্নায়ুর চাপে রয়েছে। ফলস্বরূপ নিজের প্রথম সার্ভিসে (প্রথম সেটের দ্বিতীয় গেমে) পয়েন্ট খোয়ান তিনি। এরপর সুমিত পিছিয়ে পড়েন ০-৩ ব্যবধানে। ঠিক এখান থেকে ম্যাচে কামব্যাক করেন এই ভারতীয়। চতুর্থ গেম জেতেন এবং রুদ্ধশ্বাস পঞ্চম গেম ছিনিয়ে নেন ডমিনিক থেয়েমের থেকে। রুদ্ধশ্বাস কারণ, পঞ্চম গেম চলে প্রায় ১১ মিনিট। পরের গেমটি জিতে ফলাফল ৩-৩ করেন নাগাল। কিন্তু তারপর দুর্বল টেনিসের প্রদর্শন করতে থাকেন এই ভারতীয়। ১৮টি আনফোর্স এরর করেন তিনি। ডাবল ফল্ট করেন ৩টি। সেক্ষেত্রে অস্ট্রিয়ার খেলোয়াড়ের পরিসংখ্যান ১৫ এবং ১। তাছাড়াও দু’টি ব্রেক পয়েন্ট জেতার সুবিধা নিয়ে প্রথম সেট ৬-৩ ব্যবধানে জিতে নেন ডমিনিক থেয়েম।

ম্যাচ শুরুর আগের পরিসংখ্যান

দ্বিতীয় সেটের শুরুতেও চিত্রের বিশেষ বদল হয়নি। শুরুতেই ব্রেক পয়েন্ট খুইয়ে পিছিয়ে পড়েন সুমিত নাগাল। ভারতীয় ওপর ক্রমে জাঁকিয়ে বসতে শুরু করেন বিশ্বের তিন নম্বর থেয়েম। নিজের সার্ভিস পয়েন্টগুলো বাঁচিয়ে ম্যাচে টিকে থাকেন সুমিত। তবে ব্যবধান সমতায় ফেরাতে গেলে তাঁকে জিততে হবে আরও একটি ব্রেকপয়েন্ট। অর্থাৎ থেয়েমের কাছ থেকে নাগালকে ছিনিয়ে নিতে হবে সার্ভিস পয়েন্ট। কিন্তু সেটা সম্ভব হচ্ছিল না। কেন তিনি বিশ্বের ৩ নম্বর, সেটা বারবার প্রমাণ করছিলেন থেয়েম। শেষমেশ দ্বিতীয় গেমও হেরে যান (৩-৬) ভারতীয়। ১১টি আনফোর্স এরর এবং ১টি ডাবল ফল্টের মাশুল দিতে হয় সুমিত নাগালকে।

তৃতীয় সেট সুমিতের কাছে দাঁড়ায় কার্যত মরণ-বাঁচন। কারণ এই সেট হেরে গেলে ইউএস ওপেন থেকেও ছিটকে যেতে হবে তাঁকে। কিন্তু আগের দুই সেটের পুরনো রোগ দেখা গেল তৃতীয় সেটেও। আবারও শুরুতে নাগাল খুইয়ে বসলেন ব্রেক পয়েন্ট। তারপর যা হওয়ার তাই হল। নাগালের ফার্স্ট সার্ভ আজ হতাশ করেছে। এবং যার কারণে তিনি কিছুতেই ম্যাচে ফিরতে পারেননি। ৩-৬, ৩-৬, ২-৬ ব্যবধানে স্ট্রেইট সেটে হেরে ইউএস ওপেন থেকে বিদায় নেন সুমিত নাগাল। ঘটনাচক্রে ৩ সেপ্টেম্বর জন্মদিন ছিল থেয়েমের। তাই এই ম্যাচ জিতে তৃতীয় রাউন্ডে পৌঁছে বলা চলে, জন্মদিনের উপহার পেলেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *