Latest News

Popular Posts

Jio সহ বাকিদের টেক্কা দিতে সস্তার প্ল্যান আনল BSNL, মাত্র ২০০ টাকার রিচার্জ ৫ মাসের বৈধতা

Jio সহ বাকিদের টেক্কা দিতে সস্তার প্ল্যান আনল BSNL, মাত্র ২০০ টাকার রিচার্জ ৫ মাসের বৈধতা

Mysepik Webdesk: সম্প্রতি JIO, VI, Airtel -এর মত সংস্থাগুলি একধাক্কায় অনেকটা বাড়িয়েছে রিচার্জ প্ল্যানের দাম। তবে এখনও পর্যন্ত দাম বাড়ানোর রাস্তায় হাঁটেনি BSNL। পরিবর্তে ভারতের প্রথম সারির মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলির সঙ্গে প্রতিযোগিতায় নেমে নিত্যনতুন সস্তার প্ল্যান নিয়ে এসেছে বাজারে। মাত্র ১৯৭ টাকা রিচার্জ করলেই পাওয়া যাবে ১৫০ দিনের বৈধতা। এছাড়াও পাওয়া যাবে হাইস্পিড ডেটা, কল এবং এসএমএস এর সুবিধাও।

আরও পড়ুন: চলতি বছরেই ব্যাপক সস্তায় ভারতে বিমান পরিষেবা চালু করতে চলেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা

সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, শীঘ্রই ১৯৭ টাকার এই রিচার্জ প্ল্যানটি বাজারে নিয়ে আসতে চলেছে BSNL। এই প্ল্যানটিতে পাওয়া যাবে ১৫০ দিন অর্থাৎ ৫ মাসের বৈধতা। প্ল্যানটির প্রথম ১৮ দিন পাওয়া যাবে প্রতিদিন ২ জিবি করে ডেটা, ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা। ১৮ দিন পর থেকে গ্রাহকরা ছোট টপ আপের মাধ্যমের ব্যবহার করতে পারবেন ইন্টারনেট এবং ফোনকল পরিষেবা। BSNL জানিয়েছে, তাদের এই নয়া প্ল্যানটি মূলত বৈধতার ওপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে। অর্থাৎ, এই প্ল্যানটিতে রিচার্জ করলে দীর্ঘদিন ধরে চালু রাখা যাবে মোবাইল নম্বরটিকে। এছাড়াও বাড়িতে যদি BSNL -এর ব্রডব্যান্ড থাকে তাহলে সেটির সাহায্যে খুব সহজেই আনলিমিটেড কল বা ইন্টারনেট ব্যবহার করা যাবে। বড় টাকার রিচার্জ না করলেও নম্বরটি বন্ধ হয়ে যাবে না।

আরও পড়ুন: এবার আইডিবিআই ব্যাঙ্ক বেসরকারিকরণের সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের

প্রসঙ্গত, চলতি বছরের অগাস্ট মাস থেকেই দেশজুড়ে 4G মোবাইল পরিষেবা শুরু করতে চলেছে BSNL। সম্ভবত এর জন্য BSNL কে এপ্রিলে পার্চেস অর্ডার পাঠানো হতে পারে। কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী দেবুসিংহ চৌহান একথাই জানিয়েছিলেন। তিনি আরও জানান, সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ সালের অগাস্টেই BSNL এর 4G পরিষেবা শুরু হয়ে যাবে। এই মুহূর্তে সংস্থার প্রুফ অফ কনসেপ্ট এর প্রক্রিয়া চলছে। ২০২২ সালের এপ্রিলের মধ্যে এই প্রক্রিয়া শেষ হবে।২০১৫ সালে BSNL এর চেয়ারম্যান অনুপম শ্রীবাস্তব টেলকম দপ্তরকে চিঠি দিয়ে 2500MHz তরঙ্গদৈর্ঘ্যের 4G সার্ভিস লঞ্চের আবেদন জানিয়েছিলেন। প্রথম পর্যায়ে ৫০,০০০ সাইটে BSNL তাদের 4G নেটওয়ার্ক শুরুর পরিকল্পনা করছে। পরবর্তী ধাপে আরও ৪০,০০০ সাইটে শুরু হবে পরিষেবা। একলাগুলির মধ্যে শহরের পাশাপাশি বহু গ্রামীণ এলাকাও রয়েছে।

আরও পড়ুন: মার্চের পর সর্বনিম্ন সমর্থন মূল্যের জন্য কমিটি গঠন করবে কেন্দ্রীয় সরকার, ঘোষণা কৃষিমন্ত্রীর

গত বছর সেপ্টেম্বর মাসে BSNL কেন্দ্রের কাছ থেকে ১৭,৫০০ কোটি টাকা ক্যাপিটাল এক্সপেন্ডিচার ও ১৯,৬০৫ কোটি টাকা ঋণ শোধ করার জন্য সহ মোট ৩৭,০০৫ কোটি টাকা নিয়েছিল। BSNL এর চেয়ারম্যান জানিয়েছেন, 4G নেটওয়ার্ক না থাকার জন্য সংস্থা একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হচ্ছে। একবার 4G পরিষেবা শুরু হয়ে গেলে বাজারে আরও ভালো জায়গায় চলে আসবে সংস্থা।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *