বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য

Mysepik Webdesk: করোনা আক্রান্ত হওয়ার পর হাসপাতালে ভর্তি হয়েছিলেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। একটানা ১৫ দিন হাসপাতালে কাটানোর পর অবশেষে বুধবার তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরলেন তিনি। গত ২ জুন করোনামুক্ত হওয়ার পর তাঁকে উডল্যান্ড হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি সিআইটি রোডের ধারে একটি নন কোভিড নার্সিংহোমে ভর্তি ছিলেন।

আরও পড়ুন: আপনার কি চার চাকার গাড়ি আছে? তাহলে লাইনে না দাঁড়িয়েই আপনি ভ্যাকসিন নিতে পারবেন

যেহেতু বয়সজনিত কারণে তিনি অসুস্থ ছিলেন, সেহেতু কোভিড থেকে সেরে উঠলেও তিনি শারীরিকভাবে দুর্বল ছিলেন। তাই তাঁকে উডল্যান্ড হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হলেও পরিবারের তরফ থেকে তাঁকে ওই নার্সিং হোমে পোস্ট কোভিড চিকিৎসার জন্য ভর্তি রাখা হয়েছিল। সেখানেই চিকিৎসকদের তত্ত্বাবধানে তিনি ক্রমশ সুস্থ হয়ে ওঠেন। অবশেষে এদিন তিনি বাড়ি ফিরে আসেন।

আরও পড়ুন: আজ থেকে শর্তসাপেক্ষে খুলছে কলকাতার কফি হাউস

প্রসঙ্গত, গত ১৮ মে বুদ্ধবাবু করোনা আক্রান্ত হন। তাঁর পাশাপাশি তাঁর স্ত্রী মিরাদেবীও করোনা আক্রান্ত হয়েছিলেন। মিরাদেবীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় প্রথমে তাঁকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হলেও বুদ্ধবাবু বাড়িতেই চিকিৎসাধীন থাকার ইচ্ছা প্রকাশ করেন। পরবর্তী সময়ে তিনি আরও অসুস্থ বোধ করলে গত ২৫ মে তাঁকে উডল্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অক্সিজেন স্যাচুরেশন কমে যেতে থাকে। বাইপ্যাক সাপোর্টের ব্যবস্থা করা হয় বুদ্ধবাবুর জন্য। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। তাঁর অক্সিজেন সাচুরেশন স্বাভাবিক হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *