‘গব্বরে’র নামের পাশে রেকর্ডের ডালি

Mysepik Webdesk: গতকাল দিল্লি ক্যাপিটালস ১৭ রানে পরাজিত করেছিল সানরাইজার্স হায়দরাবাদকে। এই জয়ের সঙ্গেই শ্রেয়স আইয়ারের দিল্লি প্রথমবারের মতো ফাইনালে উঠেছে। ১০ নভেম্বর তারা চারবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ন্সের মুখোমুখি হবে। দিল্লির জয়ের অন্যতম কাণ্ডারি জয়ের শিখর ধাওয়ান সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৭৮ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলেছিলেন। তাছাড়াও ১৩তম আইপিএলে ৬০৩ রান পূর্ণ করেছিলেন। এই দুর্দান্ত পারফরম্যান্সের পরে সোশ্যাল মিডিয়ায় শিখর ধাওয়ানের প্রশংসা হচ্ছে।

আরও পড়ুন: ট্রফি জয়ের স্বপ্নে আইপিএলের ইতিহাসে প্রথমবার ফাইনালে দিল্লি

প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে এবং সানরাইজার্স হায়দরাবাদকে জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্য দেয়। দিল্লির হয়ে শিখর ধাওয়ান সর্বোচ্চ ৭৮ রান করেছিলেন। ধাওয়ানের ইনিংসটিতে ছ’টি চার এবং দু’টি ছক্কা অন্তর্ভুক্ত ছিল। জবাবে হায়দরাবাদ ২০ ওভারে ৮ উইকেটে ১৭২ রানে থমকে যায়। শিখর ধাওয়ান ২৬ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন।

আরও পড়ুন: চাচার কমেডি মিস করব, ট্রাম্পকে ট্রোল সেহওয়াগের

ধাওয়ান এখন আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী চতুর্থ ব্যাটসম্যান হিসাবে উঠে এসেছেন। শিখর ধাওয়ান ১৭৫টি আইপিএল ম্যাচে ৫১৮২ রান করেছেন। ধাওয়ানের ঠিক আগে রয়েছেন বিরাট কোহলি (৫৮৭৮), সুরেশ রায়না (৫৩৬৮) এবং ডেভিড ওয়ার্নার (৫২৫৪)। একইসঙ্গে ধাওয়ান আইপিএল ২০২০-তে ৬০০-র বেশি রান করা দ্বিতীয় ব্যাটসম্যানও। ধাওয়ানের আগে রয়েছেন কে এল রাহুল (৬৭০)। তাছাড়াও ‘গব্বর’ এক আইপিএল মরশুমে দিল্লির হয়ে ৬০০-র বেশি রান করা দ্বিতীয় ব্যাটসম্যান হিসাবেও কীর্তি গড়েছেন। উল্লেখ্য যে, ২০১৮ সালে দিল্লির হয়ে ঋষভ পন্থ ৬০০-র বেশি রান করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *