Latest News

Popular Posts

বৃহস্পতিবার মুর্শিদাবাদের দুই কেন্দ্র সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে উপনির্বাচন, রইল বিস্তারিত তথ্য

বৃহস্পতিবার মুর্শিদাবাদের দুই কেন্দ্র সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে উপনির্বাচন, রইল বিস্তারিত তথ্য

Mysepik Webdesk: আগামীকাল ভবানীপুর-সহ মুর্শিদাবাদের দুই কেন্দ্র তথা সামশেরগঞ্জ ও জঙ্গিপুরেও উপনির্বাচন। ৫৬ নম্বর সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে এবছর মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ৭৫০জন। পুরুষ ভোটার রয়েছেন ১ লক্ষ ১৬ হাজার ৩৭৫ জন। মহিলা ভোটার ১ লক্ষ ২১ হাজার ৩৭৩ জন ও অন্যান্য ২ জন। সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী হয়েছেন আমিনুল ইসলাম। বিজেপি প্রার্থী মিলন ঘোষ। এছাড়াও সিপিএম ও কংগ্রেস প্রার্থী হয়েছেন মোদাসার হোসেন এবং জইদুর রহমান।

আরও পড়ুন: কান্দি থানার রনগ্রামে বোমাবাজি, জখম ১

প্রসঙ্গত, ২০১৬ সালে সামশেরগঞ্জ বিধানসভা নির্বাচনের ফলাফলে তৃণমূল কংগ্রেস প্রার্থী আমিনুল ইসলামের প্রাপ্ত ভোট ছিল ৪৮ হাজার ৩৮১ টি অর্থাৎ ৩০.৪১ শতাংশ। সিপিআইএম প্রার্থী তৌয়ার আলির প্রাপ্ত ভোট ছিল ৪৬ হাজার ৬০১টি অর্থাৎ ২৯.৩১ শতাংশ। বিজেপি প্রার্থী মিলন ঘোষের প্রাপ্ত ভোট ছিল ১১ হাজার ৩৯৭টি অর্থাৎ ৭.১৭ শতাংশ।

আরও পড়ুন: সাগরদীঘিতে মানসিক অবসাদে কীটনাষক খেয়ে আত্মঘাতী এক বৃদ্ধা

অন্যদিকে জঙ্গীপুর বিধানসভা কেন্দ্রে এবারের উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী হয়েছেন জাকির হোসেন। বিজেপি প্রার্থীর নাম সুজিত দাস। আরএস পিপ্রার্থী হলেন জানে আলম মিঞা। ৫৮ নম্বর জঙ্গীপুর বিধানসভা কেন্দ্রে এবছর মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৫৫ হাজার ৯৯৮ জন। পুরুষ ভোটার ১ লক্ষ ৩০ হাজার ১৭০, মহিলা ভোটার ১ লক্ষ ২৫ হাজার ৮২২ ও অন্যান্য ৬ জন।
২০১৬ সালের জঙ্গীপুর বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী জাকির হোসেনের প্রাপ্ত ভোট ছিল ৬৬ হাজার ৮৬৯টি অর্থাৎ ৩৭.২৩ শতাংশ। সিপিআইএম প্রার্থী সোমনাথ সিংহ রায়ের প্রাপ্ত ভোট ছিল ৪৬ হাজার ২৩৬টি অর্থাৎ ২৫.৭৫ শতাংশ। কংগ্রেস প্রার্থী মহম্মদ সহরবের প্রাপ্ত ভোট ছিল ৩৪ হাজার ৮৬৩টি অর্থাৎ ১৯.৪১ শতাংশ এবং বিজেপি প্রার্থী সাধন কুমার দাসের প্রাপ্ত ভোট ২৩ হাজার ২৪০টি অর্থাৎ ১২.৯৪ শতাংশ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *