Latest News

Popular Posts

ফের LPG গ্যাসে ভর্তুকি চালু করল কেন্দ্র! পাওয়া যাচ্ছে ৭৯ থেকে ২৩৭ টাকা পর্যন্ত

ফের LPG গ্যাসে ভর্তুকি চালু করল কেন্দ্র! পাওয়া যাচ্ছে ৭৯ থেকে ২৩৭ টাকা পর্যন্ত

Mysepik Webdesk: ফের রান্নার গ্যাসে ভর্তুকি চালু করল কেন্দ্রীয় সরকার। ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে ৭৯ টাকা থেকে ২৩৭ টাকা পর্যন্ত ভর্তুকি পাচ্ছেন গ্রাহকরা। তবে সব গ্রাহকদের ক্ষেত্রে আর ভর্তুকি দেওয়া হচ্ছে না। সেক্ষেত্রে আপনি ভর্তুকি পাচ্ছেন কিনা, তা সহজ উপায়ে আপনি জেনে নিতে পারবেন। এক্ষেত্রে প্রথমে আপনাকে Indian Oil-এর ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে Subsidy Status সিলেক্ট করুন ও প্রসিড করুন। তারপর আপনাকে Subsidy Related (PAHAL) সিলেক্ট করুন ও Subsidy Not Received-এ ক্লিক করতে হবে।

আরও পড়ুন: ভারতেও ইন্টারনেট পরিষেবা শুরু করতে চায় ‘স্টারলিঙ্ক’ বাণিজ্যিক লাইসেন্সের আবেদন সংস্থার

এক্ষেত্রে আপনাকে রেজিস্টারড মোবাইল নম্বর ও LPG ID দিয়েই লগইন করতে হবে। গোটা প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে গেলে Submit করুন। যাবতীয় তথ্য আপনার স্ক্রিনে ফুটে উঠবে। মনে রাখতে হবে কোনও পরিবার বছরে সর্বোচ্চ ১২ টি সিলিন্ডার নেওয়ার ক্ষেত্রেই শুধুমাত্র ভর্তুকি পাবেন। ১২ টির বেশি সিলিন্ডার রিফিল করতে গেলে সেক্ষেত্রে কোনও ভর্তুকি পাওয়া যাবে না।

কারা কারা ভর্তুকি পাবেন?

যদি কোনও ব্যক্তি বা স্বামী-স্ত্রী দু’জনের মোট আয় বার্ষিক ১০ লক্ষ বা তার বেশি হয়, সেক্ষেত্রে সেই পরিবার LPG Subsidy পাবেন না। এছাড়াও ভর্তুকির টাকা না পাওয়া গেলে অভিযোগ জানানো যাবে 18002333555 টোল-ফ্রি নম্বরে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *