বাম ও কংগ্রেসের মিছিলে বিশৃঙ্খলা

CPIM

Mysepik Webdesk: এদিন বামেদের ডাকা বারো ঘণ্টার ধর্মঘটের সমর্থনে কলকাতার এন্টালিতে বাম ও কংগ্রেসের যৌথ উদ্যোগে মিছিল ছিল। কিন্তু মাঝখানে হঠাৎ ছন্দপতন ঘটল। বামেদের পক্ষ থেকে বেশ কিছু সমর্থক হঠাৎই এন্টালিতে রাস্তার মাঝখানে মিছিলের মধ্য থেকে মিছিল ভঙ্গ করে রাস্তার দু’ধারে যে সমস্ত দোকানপাট খোলা ছিল সেগুলি ভাঙচুর করতে শুরু করে দেয়। আহুসু তাই নয় জোর করে দোকানপাট বন্ধ করতে শুরু করে। তার ফলে ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়।

আরও পড়ুন: অমিত শাহের নেতৃত্বে ‘মোদিপাড়া’ নামের অ্যাপ উদ্বোধন করল বিজেপি

সেইসময়ে ওই মিছিলে উপস্থিত ছিলেন বাম নেতা সুজন চক্রবর্তী ও বিমান বসু অন্যদিকে কংগ্রেসের পক্ষ থেকে ছিলেন আব্দুল মান্নান ও প্রদীপ ভট্টাচার্য্য। বিশৃঙ্খলার ঘটনা কানে আসা মাত্রই বাম নেতা সুজন চক্রবর্তী ঘটনাস্থলে ছুটে যান এবং যারা এই কাজ করছিলেন তাদেরকে টেনে নিয়ে আসেন রাস্তায়। তাদেরকে বোঝাতে শুরু করেন এটা বামেদের কখনোই সংস্কৃতি কালচার নয় তারা যেন এই কাজ কখনেই না করেন।

আরও পড়ুন: বাম ধর্মঘট: ধর্মতলায় ধর্মঘটের রেশ মাত্র নেই

এরপরই সাংবাদিকদের মুখোমুখি হন সুজন চক্রবর্তী তিনি জানান, মিছিলের মধ্যে কয়েকজন এমন অহেতুক কাণ্ড ঘটিয়েছেন। তিনি তাদেরকে বুঝিয়েছেন। তবে এরকম কর্মকাণ্ড মাঝেমধ্যে তৃণমূল বিজেপির মধ্যেও দেখা যায় বলেও এদিন তিনি মন্তব্য করেছেন ।তবে তিনি জানিয়েছেন খবর পাওয়া মাত্রই তিনি সেই স্থানে উপস্থিত হন এবং এমন ঘটনা যাতে আর না ঘটে সেদিকে খেয়াল রাখার কথা বলা হয়েছে বলে তিনি জানিয়েছেন ।একই সুর শোনা গিয়েছে উল্টোদিকে আব্দুল মান্নান এর গলায় তিনি জানিয়েছেন কিছু সমর্থক হঠাৎ এমন কাজ করে বসেন কিন্তু এমন কাজ কখনই তারা সমর্থন করেন না বলেও তিনি জানিয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *