৯ বছর পর ইউরোপের সেরা চেলসি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হল চেলসি। পর্তুগালের পোর্তয় অনুষ্ঠিত হওয়া ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই ইংলিশ ক্লাব, চেলসি এবং ম্যাঞ্চেস্টার সিটি। এই মেগা ফাইনাল ১-০ গোলে জিতে নেয় চেলসি। ৯ বছর পর এই টুর্নামেন্টের শিরোপা জিতল চেলসি। এর আগে ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। স্টেডিয়ামে প্রায় ১৪ হাজার দর্শক হাজির ছিলেন ফাইনাল দেখার জন্য।

আরও পড়ুন: বিশ্ব ক্রিকেটে সবচেয়ে ধনী বোর্ড বিসিসিআই

ম্যাচের ৪২ মিনিটে চেলসির হয়ে কাই কাই হ্যাভার্টস গোল করেন। এটি ম্যাচের নির্ণায়ক গোলও। যা ম্যাঞ্চেস্টার সিটির স্বপ্নকে ভেঙে দেওয়ায় জন্য কাফি ছিল। তবে, প্রথমার্ধে ম্যান সিটির কাছেও দারুণ সুযোগ এসেছিল। বক্সের ভেতর বাঁ-পায়ে শট নেন ফিল ফোডেনের। তবে, বল জালে জড়িয়ে যাওয়ার এক্কেবারে অন্তিম মুহূর্তে চেলসির হয়ে পতন রোধ করেন অ্যান্টোনিও রুডিগার। ম্যান সিটির এই ফিল ফোডেনকে মনে পড়ছে? তিনি অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলতে কলকাতা এসেছিলেন এবং দলের হয়ে যুবভারতী ক্রীড়াঙ্গনে শিরোপাও জিতেছিলেন।

আরও পড়ুন: ফের পরিত্রাতার ভূমিকায় UAE, আইপিএলের বাকি ম্যাচ সেখানেই

দ্বিতীয়ার্ধে গোল শোধ করার জন্য তেড়েফুঁড়ে ওঠে ম্যান সিটি। যদিও ৫৭ মিনিটে রুডিগারের কড়া ট্যাকল আঘাত পান কেভিন ডি’ব্রুইন। চোখের আঘাতের কারণে মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকে। গ্যাব্রিয়েল জেসুস নামেন তাঁর জায়গায়। ৭১ মিনিটে এনগোলো কন্তের ধাক্কায় গুন্দোয়ান পড়ে যাওয়ার পর বল পেয়ে যায় চেলসি। ক্রিশ্চিয়ান পুলিসিক গোলকিপারকে একা পেয়েও গোল করতে বাধ্য হন। সিটির হয়ে সার্জিও আগুয়েরোও নেমেছিলেন। ৮২ মিনিটে গোল করার মতো সুযোগও তৈরি করেছিলেন এই আর্জেন্টিনীয়। তাঁর চিপ বাঁচিয়ে দেন চেলসি গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডি। তবে সিটির সমস্ত আক্রমণই শেষ মুহূর্তে প্রতিহত হয় চেলসির দুর্গে এসে। যার ফলস্বরূপ ১-০ ব্যবধানে ম্যাচ জিতে দ্বিতীয়বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতল তারা। 

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *