Breaking: জীবনযুদ্ধে হেরে গেলেন চেতন চৌহান

Chetan Chouhan

Mysepik Webdesk: জীবনযুদ্ধে হেরে গেলেন উত্তরপ্রদেশের কেবিনেট মন্ত্রী ও প্রাক্তন ক্রিকেটার চেতন চৌহান। করোনায় আক্রান্ত হওয়ার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। একইসঙ্গে কিডনিতে সংক্রমণ বেড়ে যাওয়ায় তাঁকে গুরুগ্রামের মেদন্ত হাসপাতালে রেফার করা হয়। রবিবার চিকিৎসার সময় তিনি এখানে মারা যান। চৌহানের বয়স হয়েছিল ৭৩ বছর।

আরও পড়ুন: ১৬ বছরের পুরনো ৫০০০ মিটারের বিশ্বরেকর্ড ভাঙলেন উগান্ডার চ্যাপ্টেগেই

১১ জুলাই চেতন চৌহানের করোনায় আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। তারপরে তাঁকে চিকিৎসার জন্য লখনউয়ের সঞ্জয় গান্ধি পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। লখনউয়ে ৭৩ বছর বয়সি চেতন চৌহানকে প্রায় এক মাস ধরে লখনউতে চিকিৎসা করা হয়েছিল। এদিকে তাঁর কিডনিতে সংক্রমণ বেড়েছে। এরপরে তাকে গুরুগ্রামের মেদন্ত হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এখানে একটি লাইফ সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু শেষরক্ষা হল না।

আরও পড়ুন: একই দিনে অবসর নিয়ে রায়না জড়িয়ে ধরলেন ধোনিকে, ভাইরাল ভিডিও

ভারতীয় ক্রিকেট দলে ব্যাটসম্যান হওয়া চেতন চৌহান আমরোহা জেলার নওগাভা বিধানসভা আসন থেকে ২০১৩ সালে বিধায়ক হিসাবে নির্বাচিত হয়েছিলেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে তিনি রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছিলেন। চৌহান যোগী সরকারে তিনি সামরিক কল্যাণ, হোম গার্ড, পিআরডি, সিভিল সিকিউরিটি বিভাগের মন্ত্রী ছিলেন।

ভারতের হয়ে ১৯৬৯ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত চেতন চৌহান ৪০ টেস্টে ২০৮৪ রান করেছিলেন। তাঁর গড় ছিল ৩১.৫৭ এবং সেরা স্কোর ছিল ৯৭ রান। সাতটি ওয়ানডেতে তিনি ১৫৩ রান করেছিলেন। চৌহান ও সুনীল গাভাস্করের উদ্বোধনী জুটি বেশ সফল ছিল। দু’জনের ১৯৭০-এর দশকে সেঞ্চুরির জুটি ছিল এবং একসঙ্গে তিন হাজারেরও বেশি রান ছিল। দিল্লি এবং মহারাষ্ট্রের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলে প্রচুর রান করেছিলেন চৌহান।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *