জ্বরে ভুগে ফের মালদা মেডিকেল কলেজে শিশু মৃত্যু

Mysepik Webdesk: ফের রাজ্যে শিশু মৃত্যুর ঘটনা ঘটল। এবার মালদা মেডিকেল হাসপাতালে ছ’মাসের এক শিশু মৃত্যু হয়। গত শনিবার জ্বর হওয়ায় শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। মৃত্যু হয় আফিয়া খাতুনের। বাড়ি মালদার মানিকচকের বড়বাগান এলাকায়। এই নিয়ে জোরে আক্রান্ত হয়ে রাজ্যে মোট ছ’টি শিশুর মৃত্যুর ঘটনা ঘটল। প্রসঙ্গত গত শুক্রবারও ওই একই জ্বরে দুই শিশু মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: বাবুল সুপ্রিয়র তৃণমূলে যোগ দেওয়া প্রসঙ্গে চাঞ্চল্যকর মন্তব্য অধীর চৌধুরীর

করোনার তৃতীয় ঢেউয়ের আতঙ্কের মধ্যেই একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে রাজ্যজুড়ে। স্বাভাবিক দুশ্চিন্তায় রয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। এদিকে অসুস্থ শিশুদের উপসর্গের সঙ্গেও মিল রয়েছে করোনার উপসর্গের। কিন্তু করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসছে। স্বাভাবিক কারণেই রোগ নির্ণয়ে অসুবিধা হচ্ছে চিকিৎসকদের। একের পর এক শিশু মৃত্যুর ঘটনায় কয়েকদিন আগেই রোগের সঠিক কারণ খতিয়ে দেখতে রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমকে নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বিজেপি কর্মীর উপর হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

জানা গিয়েছে, এখনও পর্যন্ত জ্বরে আক্রান্ত হয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভর্তি রয়েছে প্রায় শতাধিক শিশু। শিশুরা কেন এই জ্বরে আক্রান্ত হচ্ছে, তা নিয়ে চিন্তায় বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বেশ কয়েকজন স্বাস্থ্য বিশেষজ্ঞ উত্তরবঙ্গে পৌঁছেছেন। সেই দলে রয়েছেন ডা. রাজা রায়, ডা. পল্লব ভট্টাচার্য, ডা. বিকাশচন্দ্র মণ্ডল, ডা. মিহির সরকার ও ডা. দীপ্তকান্তি মুখোপাধ্যায়। শুক্রবার তাঁরা উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, শিলিগুড়ি জেলা হাসপাতাল পরিদর্শন করেন। বিশেষজ্ঞরা পরিবারের কেউ জ্বরে আক্রান্ত হলে সেই পরিবারের শিশুকে মাস্ক পরিয়ে রাখা এবং অসুস্থ ব্যক্তির থেকে দূরে রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *