অজানা জ্বর নিয়ে ভুগছে শিশুরা, কীভাবে হবে চিকিৎসা? বিশেষজ্ঞ কমিটি গড়ল স্বাস্থ্যভবন

Swasthya Bhaban

Mysepik Webdesk: গত কয়েকদিন ধরে উত্তরবঙ্গ জুড়ে উদ্বেগজনক পরিস্থিতি, অজানা জ্বরে ভুগছে শিশুরা। আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে শিলিগুড়িতে। এমনকী, খাস কলকাতায়ও পরিস্থিতি তথৈবচ। কেন এই অসুস্থতা? কীভাবেই বা চিকিৎসা হবে? বিশেষজ্ঞ কমিটি গঠন করল স্বাস্থ্যভবন।

আরও পড়ুন: শক্তি হারাচ্ছে নিম্নচাপ, বিক্ষিপ্ত বৃষ্টিতে ফের ভাসবে দক্ষিণবঙ্গ

স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, এই পরিস্থিতিতে কী ভাবে চিকিৎসা হবে তার একটা রূপরেখা তৈরি করে দেবে এই বিশেষজ্ঞ কমিটি। দ্রুত তৈরি করা হবে গাইডলাইনও। কমিটিতে থাকছেন এসএসকেএম হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ সৌমিত্র ঘোষ। কলকাতা মেডিকেল কলেজের শিশু বিশেষজ্ঞ মিহির সরকার, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের চিকিৎসক ভাস্বতী ব্যনার্জী, সংক্রামক রোগ বিশেষজ্ঞ তথা ভাইরোলজিস্ট বিভূতি সাহা, কলকাতা মেডিক্যাল কলেজের শিশু বিশেষজ্ঞ মৌসুমী নন্দী।

আরও পড়ুন: চব্বিশ ঘন্টার মধ্যে দ্বিতীয় বার সিবিআই হানা ইলামবাজারের তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে

নবান্ন সূত্রে খবর, এই ইস্যুতে বুধবার মুখ্য সচিব বৈঠক ডেকেছেন জরুরি ভিত্তিতে। সব জেলার স্বাস্থ্য আধিকারিক এবং জেলাশাসকের সঙ্গে কথা হবে সেই বৈঠকে। ১০-১২ দিন কেটে গেলেও এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা করে সঠিক কারণ জানা যায়নি। কেন জ্বরের কারণ জানতে এত বেশি সময় লাগছে? সে নিয়েও প্রশ্ন তুলেছেন একাধিক বিশেষজ্ঞ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *