Latest News

Popular Posts

আমেরিকার ওপর পারমাণবিক হামলা করতে পারে চিন!

আমেরিকার ওপর পারমাণবিক হামলা করতে পারে চিন!

Mysepik Webdesk: চিনের সঙ্গে আমেরিকার পারস্পরিক সম্পর্ক এখন অম্লমধুর। এহেন পরিস্থিতিতে মার্কিন জয়েন্ট চিফস অফ স্টাফের ভাইস চেয়ারম্যান জন হাইটেন বলেছেন যে, ২৭ জুলাই চিন যে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র চালু করেছে তা শব্দের গতির ৫ গুণ গতিতে বিশ্বকে প্রদক্ষিণ করেছে। এটি একটি স্পেস ভেহিকেল। যা পৃথিবী পরিক্রমা করে তার লক্ষ্যবস্তুর দিকে দ্রুতগতিতে ছুটে যায়।

আরও পড়ুন: মার্কিন মুলুকের ‘দায়িত্বে’ ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস!

হাইটেন জানিয়েছেন, চিন যেকোনও সময় এ ধরনের পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে আমেরিকায় হামলা চালাতে পারে। সিবিএস নিউজের সঙ্গে কথা বলার সময় দ্বিতীয় শীর্ষ মার্কিন সামরিক কর্মকর্তা হাইটেন এ কথা বলেছেন। তাঁদের দাবি, পুনর্ব্যবহারযোগ্য একটি মহাকাশ যান পরীক্ষা করছিল। যদিও চিন এই ক্ষেপণাস্ত্র পরীক্ষার কথা স্পষ্টভাবে অস্বীকার করেছে। তাদের ভাণ্ডারে যে এমন কোনও হাইপারসনিক ক্ষেপণাস্ত্র নেই, এমন কথা বহুবার জানিয়েছে চিন। যদিও চিনের এই দাবি মানতে রাজি নন আমেরিকান সেনাকর্তা।

আরও পড়ুন: ফের করোনার বাড়বাড়ন্ত, সর্বাত্মক লকডাউনের পথে অস্ট্রিয়া

আমেরিকার জয়েন্ট চিফস অব স্টাফের বিদায়ী ভাইস চেয়ারম্যান জেনারেল জন হাইটেন বলেন, ‘‘আমি অনেক দিন ধরেই চিনের সামরিক আস্ফালন দেখে হতভম্ব। তারা যেভাবে নিজেদের ক্ষমতা জাহির করছে, সত্যিই তা উদ্বেগের। দূরপাল্লার এই ক্ষেপণাস্ত্রটির প্রবল ক্ষমতা। পৃথিবীর যেকোনও দেশের যেকোনও লক্ষ্যে পরমাণু হামলা চালাতে পারবে বেজিং। সেটাই গোটা বিশ্বের কাছে জাহির করল চিন।’’

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *