Latest News

Popular Posts

তাইওয়ানকে ফের হুমকি চিনের

তাইওয়ানকে ফের হুমকি চিনের

Mysepik Webdesk: তাইওয়ান যদি স্বাধীনতার জন্য লড়তে চায়, তাহলে তা কঠোরভাবে দমন করা হবে। ফের তাইওয়ানকে কড়া হুমকি দিল চিন। চিনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর দপ্তরের এক মুখপাত্র মা শিয়াওগুয়াং একটি সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, “যদি তাইওয়ানের বিচ্ছিন্নতাবাদীরা গোষ্ঠীর নিজেদের স্বাধীনতার জন্য লড়াই করে, রেড লাইন অতিক্রম করে তাহলে চিন অবশ্যই কড়া পদক্ষেপ গ্রহণ করবে।”

আরও পড়ুন: সুদানে সোনার খনিতে ধস নেমে নিহত অন্তত ৩৮

বরাবরই তাইওয়ানকে চিনের অংশ হিসেবে দাবি করে এসেছে বেজিং। শি জিনপিং চিনের প্রেসিডেন্টের পদে বসার পর থেকেই সেই দাবি আরও জোরালো করে বিশ্বের দরবারে তুলে ধরেছে। এর আগেও অনেকবার চিনের প্রেসিডেন্ট তাইওয়ানকে জোর করে দখলের হুমকি দিয়েছেন। তবে, তাইওয়ানের পক্ষ থেকেও চিনকে এই বিষয়ে কড়া বার্তা দেওয়া হয়েছে। তাইওয়ানের পক্ষ থেকে জানানো হয়েছে, চিন যেন বুঝে শুনে পদক্ষেপ নেয়, নাহলে এর ফল মোটেই ভালো হবে না।

আরও পড়ুন: তুষারপাতের কারণে জাপানে বাতিল করা হল শতাধিক ফ্লাইট

এই প্রথম নয়, প্রতিবেশী দেশগুলির দিকে অগ্রাসন নীতি চিনের ডিএনএ -তেই রয়েছে। ডিসেম্বরের মাঝামাঝি চিনা আগ্রাসন নিয়ে সতর্কবার্তা জারি করেছিল তাইওয়ানের প্রতিরক্ষামন্ত্রক। সেই সতর্কবার্তায় বলা হয়, তাইওয়ানের জলসীমার কাছে গুরুত্বপূর্ণ জায়গায় হাজার হাজার ফৌজ মোতায়েন করতে পারে চিন। সুযোগ বুঝে হামলায় চালাতে পারে। পাল্টা হামলার জন্য প্রস্তুত হচ্ছে তাইয়ানের সেনাও। তবে, পরিস্থিতি যে ক্রমশ অবনতির দিকে যেতে পারে, তা ফের পরিষ্কার হল বেজিংয়ের হুঁশিয়ারির পর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *