Latest News

Popular Posts

গালওয়ানের পাশাপাশি হটস্প্রিং সীমান্ত থেকেও সরল চিন সেনা

গালওয়ানের পাশাপাশি হটস্প্রিং সীমান্ত থেকেও সরল চিন সেনা

Mysepik Webdesk: লাদাখ সীমান্ত থেকে প্রায় দেড়-দু কিলোমিটার মূল ভূখণ্ডের দিকে সরে গেছে চিন সেনা। এই প্রসঙ্গে চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান গ্লোবাল টাইমসকে জানিয়েছেন, “সীমান্তের পরিস্থিতি শান্ত করতে উভয়পক্ষই অনেক জরুরি পদক্ষেপ নিয়েছে। ৩০ জুন কম্যান্ডর স্তরের তৃতীয় আলোচনার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

আরও পড়ুন: মর্মান্তিক! রাতের অন্ধকারে ট্রাকের চাকার তলায় পিষে গিয়ে মৃত্যু ৫ জনের

ভারতীয় সেনা সূত্রে জানা গেছে, লাদাখের ১৪, ১৫ ও ১৭ নম্বর প্যাট্রোলিং পয়েন্ট থেকে এর আগেই সেনা সরিয়ে নিয়ে গিয়েছিল চিন। এবার গালওয়ান ভ্যালির ১৪ নম্বর পয়েন্ট থেকেও চিন তাদের সেনা সরিয়ে নিয়েছে। শুধু তাই নয়, মঙ্গলবার হট স্প্রিং ও গোগরা এলাকা থেকেও সেনা সরিয়েছে চিন। গত রবিবার পর্যন্ত চিনের সেনা সীমান্ত থেকে সরে যাওয়ার পরিবর্তে আগের জায়গাতেই অনড় ছিল। কিন্তু, ঐদিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও চিনের বিদেশমন্ত্রী ওয়্যাং ই-সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় দু’ঘন্টা ধরে কথোপকথন চলে। তারপর সোমবার থেকেই চিন সেনা সীমান্তও থেকে সরতে শুরু করে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *