বর্ষায় বাছুন সঠিক পোশাক, রইল কিছু টিপস

Mysepik Webdesk: চলছে বর্ষাকাল। কিন্তু এই সময়ে মানানসই পোশাক নির্ণয় করা কোনও যুদ্ধের থেকে বড় জিনিস নয়। সবসময়ের স্বাচ্ছন্দ্যের জন্য ওয়ার্ড্রোবে এক জোড়া ডেনিম জিনসের সঙ্গে উজ্জ্বল শার্ট বা টপ সংগ্রহ করা থাকেই। তবে বৃষ্টির দিনে জল-কাদা থেকে বাঁচতে অনেকেই বেছে নেন ডেনিমের শর্টস ও টপ। সাদা শার্ট বা টপ, চেক টপ, ডেনিমের শার্ট এই ঋতুতে স্বাচ্ছন্দ্য ও আরামের একটি অন্যমাত্রা এনে দেয়। তাহলে এই বর্ষার দিনগুলিতে সঠিক ও মানানসই পোশাক বেছে নেবেন কীভাবে, জেনে নিন…

আরও পড়ুন: বাবা নয়, মায়ের জন্যই বুদ্ধি বাড়ে সন্তানের, সমীক্ষায় চাঞ্চল্যকর রিপোর্ট

বর্ষায় জর্জেট, সিল্ক, হাফ সিল্ক, সিনথেটিক বা লিনেনের তৈরি কাপড়ের পোশাক পরা ভালো। সুতি তো সব সময়ই আরামদায়ক পোশাক। তবে সুতি কাপড় বৃষ্টিতে ভিজলে শুকাতে বেশ সময় লাগে। বৃষ্টির জলে ভিজলেও পোশাক যাতে দ্রুত শুকিয়ে যায়, তার জন্য সুতির থেকে হালকা শিফন বা পলিয়েস্টার ফেব্রিকের আউটফিট বেছে নিন। বর্ষায় বেশি ঘেরওয়ালা পোশাক না পরাই ভালো। কারণ ভিজে গেলে শুকাতে সমস্যা হয়। যেহেতু গরমও থাকে, তাই স্লিভলেস, অফ সোলডার পোশাক পরা যেতে পারে। ইদানীং এ ধরনের পোশাক ফ্যাশনেবল, আর ট্রেন্ডিও।

আরও পড়ুন: মেকআপ ছাড়াই সুন্দর হয়ে ওঠার টিপস

বর্ষার পোশাকের রঙের দিকে রাখতে হবে বিশেষ খেয়াল। বৃষ্টিতে ভিজে কাপড় থেকে রং উঠতে পারে, যা শুধু আপনার জন্যই বিপত্তির নয়, বাসের পাশের সিটে বসা লোকটির জন্যও বিরক্তির কারণ। কেননা রং লেগে যেতে পারে তার পোশাকেও। তাই সঠিক রঙ বেছে নিন। নীল রঙের যে কোনও শেডস বর্ষায় খুব উজ্জ্বল ও সতেজ মনোভাব তৈরি করে। ফলে নীল রঙ ছাড়া কমলা, ধূসর, ক্যানারি হলুদ, নিয়ন সবুজ, হালকা গোলাপি রঙের পোশাক এই সময়ের জন্য ভালো।

আরও পড়ুন: ঘরোয়া উপায়ে যেভাবে মশা নিধন করবেন

এই সময়টায় বন্ধ জুতো এড়িয়ে চলুন, কারণ তাতে জল ঢুকে গিয়ে পা ভিজে থাকবে দিনভর।পা খোলা স্ট্র্যাপ দেওয়া ওয়াটারপ্রুফ জুতো পরতে পারলে সবচেয়ে ভালো। আর পা ঢাকা জুতো পরলে অবশ্যই মোজা পরুন। পা শুকনো রাখতে এবং ব্যাকটেরিয়ার সংক্রমণে থেকে সুরক্ষিত রাখতে ওয়াটারপ্রুফ মোজাকে বেছে নিতে পারেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *