ছয় মেরে টি-২০’তে ১৪ হাজার রানের মাইলস্টোন গড়লেন ক্রিস গেইল

chris gayle

Mysepik Webdesk: ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ক্রিকেট বিশ্বে আরও একটি বড় রেকর্ড গড়েছেন। তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে ১৪ হাজার রান সংগ্রহকারী বিশ্বের প্রথম ক্রিকেটার হয়েছেন তিনি। নিজের স্টাইলে একটি ছক্কা হাঁকিয়ে তিনি এই কৃতিত্ব অর্জন করেছেন। গ্রস আইলেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব অর্জন করেছিলেন তিনি। সর্বাধিক টি-টোয়েন্টি রানের তালিকার শীর্ষ পাঁচে একমাত্র ভারতীয় হিসাবে রয়েছেন বিরাট কোহলি। কোহলি এখনও পর্যন্ত ৩১০ টি-টোয়েন্টি ম্যাচে ৯৯২২ রান করে পাঁচ নম্বরে রয়েছেন।

আরও পড়ূন: ১৭ বছর বয়সি ভারতীয় ক্রিকেটার শেফালি ভর্মার প্রশংসায় পঞ্চমুখ ব্রিটিশ মিডিয়া

ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ চলছে। মঙ্গলবার, উইন্ডিজ তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে ‘অপ্রত্যাশিত’ লিড নিয়েছে। ম্যাচে অস্ট্রেলিয়া টস জিতে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে। জবাবে উইন্ডিজ দল ১৪.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে ম্যাচটি জিতে নেয়।

আরও পড়ূন: ১৯৮৩ বিশ্বজয়ী দলের সদস্য যশপাল শর্মা আকস্মিক হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত

এই ম্যাচে ক্রিস গেইল ৩৮ বলে ৬৭ রানের একটি মারকাটারি ইনিংস খেলেছেন। তিনি ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন। ইনিংসের নবম ওভারের প্রথম বলে ছয় মেরে গেইল টি-টোয়েন্টিতে তার ১৪ হাজার রান পূর্ণ করেছিলেন। ম্যাচের আগে গেইলের এই রেকর্ডটি গড়ার জন্য মাত্র ২৯ রান দরকার ছিল। লেগ স্পিনার অ্যাডাম জাম্পার বলে ছক্কা মেরে রেকর্ড তৈরি করেছিলেন তিনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *