বড়দিনেও থাকবে শীতের আমেজ, শৈত্য প্রবাহের সম্ভাবনা তিন জেলায়, জানুন আবহাওয়ার আপডেট

Mysepik Webdesk: আপাতত থাকছে শীতের আমেজ। বড়দিন এবং বর্ষবরণের উৎসবেও থাকবে শীতের ছোঁয়া। তবে নতুন বছরের শুরুতে নতুন করে আরও একটি শীতের স্পেলের সম্ভাবনা বাড়ছে। পাশাপাশি আজও শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের তিন জেলায়। পুরুলিয়া, বীরভূম ও মুর্শিদাবাদে আজও শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নিচে থাকবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: বড়দিন-বর্ষশেষের উৎসবে নাইটক্লাবে নাচগানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা

collecting Date Juice, Photo By Abhishek Mandal, Your Pictures: Winter  Elements - Better Photography

আজ কলকাতা ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সকালে সামান্য কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই কুয়াশা কেটে গিয়েছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস নীচে। গতকালের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫২ থেকে ৯৮ শতাংশ। আগামী কয়েকদিন কলকাতায় এরকমই তাপমাত্রা থাকবে। জেলাগুলিতে তাপমাত্রা ১০ ডিগ্রির আশেপাশে থাকবে।

আরও পড়ুন: ব্রেকিং নিউজ: এজেসি বোস রোড ফ্লাইওভারে দুর্ঘটনা, আহত ২৪

Bengali Essays: শীতকাল - বাংলা রচনা | Bengali Essay on Winter | Bangla  Paragraph Writing for Class III - VI

এদিকে আজ থেকে নতুন করে একটি পশ্চিমী ঝঞ্জার সম্ভাবনা রয়েছে জম্মু-কাশ্মীরে। এর ফলে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি যেমন জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ এবং হিমাচল প্রদেশে বৃষ্টিপাত ও তুষার পাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদদের অনুমান, উত্তর-পশ্চিম ভারতের সেই শীতল হাওয়া এসে বছরের শেষে আরও একটি কনকনে ঠান্ডার স্পেল আনতে পারে এই রাজ্যে। বৃহস্পতিবার ঘন কুয়াশার সর্তকতা রয়েছে দিল্লি, হরিয়ানা, চন্ডিগড় এবং উত্তরপ্রদেশে। মলদ্বীপ ,দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও দক্ষিন বাংলাদেশে একটি ঘুরাবর্তর ফলে তামিলনাড়ু ও লাক্ষাদ্বীপে বৃষ্টির পূর্বাভাস জারি রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *