প্রাক্তন দেহরক্ষী খুনের মামলায় শুভেন্দু অধিকারীকে তলব করে হাইকোর্টে মুখ পুড়ল CID-র

Mysepik Webdesk: হাইকোর্টে মুখ পুড়ল CID-র আর বড়োসড়ো স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২০১৮ সালে প্রাক্তন দেহরক্ষীর খুনের ঘটনায় শুভেন্দু অধিকারীকে জিজ্ঞাসাবাদ করার জন্য সোমবার ভবানীভবনে তলব করেছিল CID। কিন্তু তিনি সেখানে হাজিরা দেননি। উল্টে তিনি হাইকোর্টের দ্বারস্থ হন। তাঁর দাবি ছিল ২০১৮ সালের ওই খুনের ঘটনার তদন্তের নামে CID অতিসক্রিয়তা দেখাচ্ছে। তার সেই অভিযোগের ভিত্তিতে সোমবার সকাল ১১টা নাগাদ বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে শুভেন্দুর আইনজীবী পরমজিৎ সিং পাটোয়ালিয়া জানান, যে FIR-এর ভিত্তিতে তাঁকে তলব করা হয়েছে, তা বর্তমানে আদালতের বিচারাধীন।

আরও পড়ুন: ‘উন্নয়ন ঘরে ঘরে, ঘরের মেয়ে ভবানীপুরে’- ভবানীপুরে শুরু তৃণমূলের ভোট প্রচার

এদিন আদালতে পরমজিৎ সিং জানান, কোনও আদালতের বিচারাধীন মামলায় অভিযুক্তকে সমন পাঠানোর নিয়ম নেই। যে FIR -এর ভিত্তিতে সমন পাঠানো হয়েছে, সেটি বর্তমানে আদালতের বিচারাধীন। এরপরেই হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা মৌখিকভাবে জানান, এখনই শুভেন্দু অধিকারীকে CID-র সঙ্গে সাক্ষাৎ করার এবং CID-র তলবে ভবানীভবনে হাজিরা দেওয়ার কোনও প্রয়োজন নেই।

আরও পড়ুন: ইডির দপ্তরের উদ্দেশ্যে দিল্লি রওনা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

প্রসঙ্গত, যেদিন থেকে রাজ্যে বিধানসভা নির্বাচনে ফল ঘোষণা হয়, তার পর থেকে এখনও পর্যন্ত মোট ৫ টি FIR দায়ের হয়েছে শুভেন্দু অধিকারী বিরুদ্ধে। সেগুলির মধ্যে কাঁথি থানার ২ টি, নন্দীগ্রাম থানায় একটি, তমলুক থানায় একটি ও মানিকতলা থানায় একটি করে এফআইআর দায়ের হয়েছে। শুভেন্দু অধিকারীর দাবি, রাজ্যের শাসক দল তাদের নিজেদের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই এই FIR গুলি দায়ের করেছে, যার কোনও ভিত্তি নেই।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *