আনলক ৫: আগামী ১৫ অক্টোবর থেকে খুলছে স্কুল, সিনেমা হল, সুইমিং পুল, পার্ক

Mysepik Webdesk: লকডাউন ৫ পর্যায়ে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা অনুযায়ী আগামী ১৫ অক্টোবর থেকে খুলছে সিনেমা হল, সুইমিং পুল এবং এন্টারটেইনমেন্ট পার্কগুলি।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের ধর্ষণের ঘটনায় মুখ খুললেন প্রধানমন্ত্রী, কী বললেন তিনি?

করোনা মোকাবিলায় গত ২২ মার্চ থেকেই দেশজুড়ে শুরু হয়েছিল লকডাউন। তখন থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল দেশের সব সিনেমাহল, বিনোদনমূলক পার্ক, সুইমিং পুল, জিম প্রভৃতি। তবে আনলক ১ থেকে শুরু করে আনলক ৪ পর্যায়ে ধাপে ধাপে বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। আনলক ৪ পর্যায়ে খুলে দেওয়া হয়েছে জিম। তবে এতদিন পর্যন্ত বন্ধ ছিল সিনেমাহল বিনোদনমূলক পার্ক, সুইমিং পুল ইত্যাদি।

আরও পড়ুন: লকডাউনের সময় পরিযায়ী শ্রমিকদের সাহায্য করেছিলেন সোনু, রাষ্ট্রসঙ্ঘ বিশেষ পুরস্কারে সম্মানিত করল তাঁকে

তবে সিনেমাহলের খোলার ক্ষেত্রে থাকছে বেশকিছু স্বাস্থ্যবিধি। আসন সংখ্যার ৫০ শতাংশ দর্শককেই শুধুমাত্র সিনেমা হলে প্রবেশে অনুমতি দেওয়া হবে। ভারতের তথ্য সংস্কৃতি মন্ত্রক এই বিষয়ে নির্দিষ্ট গাইডলাইন পাঠিয়ে দেবে সিনেমা হল কর্তৃপক্ষকে।

সিনেমা হল, পার্ক, সুইমিং পুলের পাশাপাশি এতদিন ধরে বন্ধ থাকা স্কুল এবং কোচিং সেন্টারগুলিও খুলে দেওয়ার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে স্কুল খুলবে কি খুলবে না, সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকারগুলি। এছাড়াও স্কুলের পাশাপাশি বন্ধ জায়গায় রাজনৈতিক, ধর্মীয়, ক্রীড়া বা বিনোদনমূলক জমায়েতের ক্ষেত্রে সর্বোচ্ছ ১০০ জনকে বসার অনুমতি দেওয়া যাবে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *