NEET, JEE পরীক্ষা স্থগিতের আবেদন মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: NEET, JEE পরীক্ষা নেওয়ার জন্য ছাড়পত্র দিয়েছে সুপ্রিম কোর্ট। সেই নির্দেশিকা অনুযায়ী ন্যাশনাল টেস্টিং এজেন্সি একটি বিজ্ঞপ্তি জারি করে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষা (NEET) নিট এবং সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা (JEE MAIN) হওয়ার কথা জানিয়েছে। এবার সেই পরীক্ষা আপাতত স্থগিত রাখার জন্য কেন্দ্রের কাছে অনুরোধ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: ৭ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য পাহাড় খুলে দেওয়ার প্রস্তাব রাজ্যকে

সোমবার পর পর দু’টি টুইটের মাধ্যমে জানান, “প্রধানমন্ত্রীর সঙ্গে শেষ ভিডিও কনফারেন্সে ইউজিসি-র তরফে সেপ্টেম্বরের শেষ দিকে পরীক্ষা নিয়ে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তা নিয়ে আমি বলেছিলাম যে পরীক্ষা ছাত্র-ছাত্রীদের বর্তমান পরিস্থিতিতে ঝুঁকির মধ্যে ফেলতে পারে। এখন কেন্দ্রের শিক্ষামন্ত্রীর নির্দেশে NEET, JEE পরীক্ষা সেপ্টেম্বরে নেওয়া হবে। আমি আবার কেন্দ্রের কাছে আর্জি রাখব ছাত্র-ছাত্রীদের এই পরীক্ষা নিয়ে কতটা ঝুঁকি রয়েছে তা পুনরায় বিশ্লেষণ করে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পরীক্ষা স্থগিত রাখুন। আমাদের কর্তব্য ছাত্র-ছাত্রীদেরকে সুস্থ পরিবেশ দেওয়া।”

আরও পড়ুন: খাস কলকাতায় চলন্ত বাস থেকে ছিটকে পড়লেন চালক, অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা

গত জুলাই মাসে ন্যাশনাল টেস্টিং এজেন্সি NEET, JEE MAIN পরীক্ষা নেওয়ার জন্য বিজ্ঞপ্তি জারি করে। তারপর কয়েক জন পরীক্ষার্থীর অভিভাবক ওই প্রবেশিকা পরীক্ষা স্থগিত রাখার জন্য সুপ্রিম কোর্টে মামলা করেন। অবিভাবকদের দাবি, এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া হলে ছাত্র-ছাত্রীদের ঝুঁকির মুখে ঠেলে দেওয়া। সেই মামলার রায়ে সুপ্রিম কোর্ট কেন্দ্রকে পরীক্ষা নেওয়ার জন্য ছাড়পত্র দিয়েছে। আর তারপরেই ২১ আগস্ট ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে পরীক্ষার বিজ্ঞাপ্তি জারি করা হয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *