মণিপুরে কর্নেলের কনভয়ে হামলার পেছনে চিনের মদত থাকতে পারে!

Mysepik Webdesk: শনিবার একদল জঙ্গি জঙ্গি ভারত-মায়ানমার সীমান্তের কাছে অসম রাইফেলসের একটি কনভয়ে অতর্কিত হামলা চালায়। ওই হামলায় চালিয়ে একজন কর্নেল, তাঁর স্ত্রী ও তাঁদের ৮ বছর বয়সী ছেলে-সহ ৫ সেন জোয়ান শহীদ হন। ইতিমধ্যেই সেই হামলার দায় স্বীকার করেছে পিএলএ মণিপুরের অধীনে থাকা রেভোলিউশনারি পিপল’স ফ্রন্ট। তবে ওই ঘটনায় চিনের হাত থাকতে পারে, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: গয়ায় চার গ্রামবাসীকে খুন করে গাছে ঝোলালো মাওবাদীরা

এই হামলার বিষয়ে মতামত প্রকাশ করেছেন লেফটেন্যান্ট জেনারেল শোকিন চৌহান। তিনি সংবাদমাধ্যমকে জানান, এই হামলার নেপথ্যে চিনের হাত থাকতে পারে। সন্দেহ করা হয়েছে, রেভোলিউশনারি পিপল’স ফ্রন্ট নিয়মিত যোগাযোগ রাখে চিন সেনাদের সঙ্গে। লাদাখ সীমান্ত থেকে ভারতীয় সেনার নজর ঘুরিয়ে এই এলাকায় আরও বেশি বেশি করে সেনা মোতায়েন করতে ভারতকে বাধ্য করার উদ্দেশ্যে এই হামলার নির্দেশ দেওয়া হয়ে থাকতে পারে।

আরও পড়ুন: বিহারে জাতীয় সড়কের ওপর মিললো নিখোঁজ সাংবাদিকের পোড়া দেহ

অবসর নেওয়া লেফটেন্যান্ট জেনারেল কনসাম হিমালয় সিং জানান, এই বিদ্রোহী দলগুলো সাধারণত নারী ও শিশুদের লক্ষ্য করে হামলা চালায় না। বিগত বেশ কয়েক বছরে মণিপুরে এই ধরণের হিংসাত্মক ঘটনা উল্লেখযোগ্যভাবে কমেও গিয়েছে। তবে গতকালের এই ঘটনার নেপথ্যে চিনের হাত থাকার বিষয়টি উড়িয়ে দেওয়া যায় না।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *