‘দেশে ফিরে আসুন’, আর্জেন্টিনা ফুটবল ভক্তদের মেসির প্রতি কাতর আবেদন

লিওনেল মেসির ইউরোপীয় ক্লাব বার্সেলোনা ছাড়া নিয়ে জল্পনা দিনে দিনে বাড়ছে। আর অন্যদিকে, মেসির নিজের শহর রোজারিওর ফুটবল ভক্তরা এই তারকা ফুটবলারের দেশে ফিরে আসা নিয়ে প্রত্যাশাও বাড়াচ্ছেন। মেসি বুয়েনস আইরেস থেকে ৩০০ কিলোমিটার উত্তরে রোজারিওতে জন্মগ্রহণ করেছিলেন। সেখানকার বাসিন্দাদের আশা, কিংবদন্তি এই ফুটবলার সেখানকার স্থানীয় দল নেওল ওল্ড বয়েজের হয়ে খেলতে ফিরে আসবেন।

বৃহস্পতিবার শত শত নওভেলিসের ভক্তরা মিছিলও করেছিলেন। তাঁদের বেশিরভাগই নওভেলিসের জার্সি পরে ছিলেন। তাঁদের হাতে ছিল ক্লাবের পতাকা। গাড়ির গ্লাসে পোস্টারে মেসিকে সম্বোধন করে লেখা ছিল, ”সমস্ত আর্জেন্টাইনিয়ান আপনাকে হাসিমুখে দেখতে চায়।”

আরও পড়ুন: পগবার করোনা, ছিটকে গেলেন জাতীয় দল থেকে

নওভেলিসের ভক্তরা জানেন যে, ৩৩ বছর বয়সি এই সুপারস্টারকে কয়েক মিলিয়ন ডলার ইউরোপীয় ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি, প্যারিস সেন্ট জার্মেইন বা ইন্টার মিলানের মতো ক্লাবেরা ইতিমধ্যেই অফার করেছে। মনে করা হচ্ছে, মেসি বার্সেলোনা ছাড়ার পরে এই ক্লাবগুলির একটিতে যোগ দিতে পারেন।

তবে এই অনুরাগীরা চান যে, বিশ্ব ফুটবলে শীর্ষস্থানীয় একজন খেলোয়াড় এইবার মন দিয়ে যেন সিদ্ধান্ত নেন এবং তাঁদের স্থানীয় ক্লাবে যেন তিনি খেলেন। মেসির যখন ১৩ বছর বয়স, তখন তিনি ইউরোপে চলে আসেন। একজন ভক্ত রবার্তো মেনসি বলেন, ”আমরা অন্যান্য ক্লাবের সঙ্গে প্রতিযোগিতা করি না। আমরা চাই মেসি যে জায়গায় ফুটবল শিখেছিলেন, সেখানে যেন যোগ দেন।”

আরও পড়ুন: আগামীকাল অর্জুন পুরস্কার পাবেন, তার আগেই করোনা আক্রান্ত সাত্বিক সাইরাজ

মেসি হয়তো তাঁর জীবনের অর্ধেকেরও বেশি সময় কাতালোনিয়ায় কাটিয়েছেন। তবে তিনি প্রতি বছর ক্রিসমাসে রোজারিওতে এসে অতীতে ফিরে যান। তেমনই কোনও দিন একবার তিনি প্রকাশ্যে বলেছিলেন যে, তিনি নওভেলিসের হয়ে খেলতে চান। এই কারণেই স্থানীয় ভক্তরা চান মেসি তাঁর জন্মভূমির ক্লাবে যোগ দিন।

আরও পড়ুন: করোনার কারণে বাতিল ইন্ডিয়া ওপেন এবং সৈয়দ মোদি আন্তর্জাতিক টুর্নামেন্ট

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *