গঙ্গার পার্শবর্তী ঐতিহ্যের স্বাদ নিতে আজই আসুন পরিবহন নিগমের ক্রুজে, মাথাপিছু খরচ মাত্র ৩৯ টাকা

Mysepik Webdesk: মনোরম আবহাওয়ায় পড়ন্ত বিকেলে যদি মনের মানুষের সঙ্গে গঙ্গার আশেপাশের এলাকায় ছড়িয়ে থাকা ঐতিহ্যের স্বাদ আরোহন করতে চান, তাহলে অবশ্যই আসুন পরিবহন নিগমের ক্রুজে। ক্রুজের ডেকের ওপর দাঁড়িয়ে যেমন আপনি গঙ্গাবক্ষের মনোরম সূর্যাস্তের দৃশ্যের সঙ্গে নিজেকে একাত্ম করে নিতে পারবেন, তেমনি চাইলে আপনি ক্রুজের মধ্যে কাফেতে বসে গরম কিংবা ঠান্ডা পানীয়ে একটু গলাও ভিজিয়ে নিতে পারেন। চাইলে সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে সেই সুন্দর মুহূর্তকে ক্যামেরাবন্দিও করতে পারেন। আর এর জন্য আপনাকে আসতে হবে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের ক্রুজে। ভাবছেন এতকিছু একসঙ্গে পেতে গেলে পকেটে ভালোই টান পড়বে। চিন্তা নেই খাওয়া দাওয়া ছাড়া এসবকিছুর জন্য খরচ পড়বে মাথাপিছু মাত্র ৩৯ টাকা। কী বিশ্বাস হচ্ছে না তো?

আরও পড়ুন: লাদাখের জের, এবছর কলকাতার দুর্গাপূজার থেকে দূরে থাকছে চিনা দূতাবাসের প্রতিনিধিরা

১ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার থেকেই সরকারি উদ্যোগে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের পক্ষ থেকে শুরু হচ্ছে এই নতুন গঙ্গাসফর। পরিবহন নিগমের দাবি, খরচ এতো কম হলেও চিন্তা নেই। কর্মীদের পেশাদারিত্বের কোনও অভাব হবে না। কলকাতার বুকে এই ক্রুজ-ভ্রমণকে আরও আকর্ষণীয় করে তুলতেই সরকারের পক্ষ থেকে এই নয়া আয়োজন করা হয়েছে, জানালেন সংস্থার ম্যানেজিং ভিরেক্টর রাজনবীর সিং।

আরও পড়ুন: অর্থের অভাবে উত্তর কলকাতার ১২০ বছরের পুরনো বনেদি বাড়ির পুজো অনিশ্চিত

ক্রুজের ভেতরে অবশ্য বিভিন্ন আয়োজনের কোনও ত্রুটি রাখেনি সংস্থা। ক্রুজের ভেতরে থাকবে যামিনী রায়ের চিত্রকলা আর তার সঙ্গে থাকবে রবীন্দ্রসংগীতের সুর, যা আপনাকে এককথায় মুগ্ধ করবে। সপ্তাহে প্রত্যেক দিনই থাকবে এই সফরের ব্যবস্থা। সোমবার থেকে শুক্রবার বিকেল চারটে ও ছটার সময় (দু’বার) এবং শনি ও রবিবার দুপুর ১২টা থেকে ছ’টা পর্যন্ত (চারবার)। কলকাতার মিলেনিয়াম পার্ক ঘাট থেকে যাত্রা শুরু করে প্রায় দেড় ঘণ্টা গঙ্গাবক্ষে ঘোরার পর ওই একই জায়গায় ফিরে আসবে। এই সফর ব্যবস্থায় যাত্রীদের দারুন সাড়া পাওয়া যাবে বলে আসা করছেন পরিবহণ দফতরের কর্তারা।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *