স্বাস্থ্যবিধি জারি রাখতে মোতায়েন কমান্ডো বাহিনী, বিনা প্রয়োজনে ঘর থেকে বেরলেই তুলে নিয়ে যাবে

Mysepik Webdesk: সুরক্ষাবিধি না মেনে চলাফেরা করার ফলে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সম্প্রতি তিরুবন্তপুরমের উপকূলবর্তী পুনথুরা গ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যার একমাত্র কারণ, কোনও স্বাস্থ্যবিধি না মেনে মানুষজনের রাস্তাঘাটে ঘুরে বেড়ানো। তাই করোনা আক্রমণ রুখতে এবং মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বাধ্য করতে চুড়ান্ত সিদ্ধান্ত নিল কেরল সরকার।

আরও পড়ুন: ‘ইন্ডিয়া গ্লোবাল উইক -২০২০’ বিশ্বের সামনে ভারতের ‘আত্মনির্ভরতা’ ব্যখ্যা করলেন মোদি

ওই গ্রামে ২৫ জন কম্যান্ডোর একটি দল মোতায়েন করা হয়েছে। যারা ছোট ছোট দলে ভাগ হয়ে সারা গ্রাম ঘুরে বেড়াচ্ছে। স্বাস্থ্যবিধি না মেনে অপ্রয়োজনে গ্রামে কেউ ঘুরে বেড়ালেই তাকে সোজা নিয়ে যাওয়া হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টারে। এই সিদ্ধান্ত কার্যকর করার আগে গোটা গ্রামে মাইকিং করে প্রচার করা হয়েছে কমান্ডো বাহিনী মোতায়েন করার কথা।

আরও পড়ুন: কানপুর কাণ্ডের মূল চক্রী গ্যাংস্টার বিকাশ দুবে পুলিশের জালে

সরকারের তরফ থেকে বলা হয়েছে, এই গ্রামে গত ৫ দিনে মোট ৬০০টি করোনা পরীক্ষা হয়েছে এই গ্রামে, যার মধ্যে ১১৯ জনের রিপোর্টই কোভিড পজিটিভ এসেছে। এই গ্রামের বেশিরভাগ বাসিন্দাই পেশায় মৎসজীবী। আপাতত তাঁদেরকে তামিলনাড়ুতে মাছ ধরতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি অন্য গ্রাম থেকে কেউ এই গ্রামে ফিরে আসতেও পারবেনা বলেও জারি করা হয়েছে নির্দেশিকা। গ্রাম সিল করে দেওয়া হলেও বাসিন্দাদের খাওয়া দাওয়ার ব্যবস্থা করা হয়েছে সরকার থেকে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *