বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, সপ্তাহান্তে ফের ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গে

Mysepik Webdesk: বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে আরও একটি নতুন নিম্নচাপ, যার প্রভাবে সপ্তাহের শেষের দিকে ফের ভারী বর্ষণে ভাসতে পারে দক্ষিণবঙ্গের একাধিক এলাকা। ভারী বৃষ্টির ফলে বাড়তে পারে নদীর জলস্তর, ফলে বিস্তীর্ণ একলা জলমগ্ন হয়ে প্লাবনের আশঙ্কা দেখা দিয়েছে। বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে পাহাড়েও, ফলে একাধিক পাহাড়ি এলাকায় ধস নেমে জনজীবন বিপন্ন হতে পারে বলে বৃহস্পতিবার আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন: ব্রেকিং নিউজ: ৩০ জুলাই পর্যন্ত চলবে না লোকাল ট্রেন

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই মুহূর্তে গুজরাটের সৌরাষ্ট্র ও কচ্ছ এলাকায় একটি নিম্নচাপ বিস্তার লাভ করেছে, যেটি বিশাখাপত্তনমের ওপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই নিম্নচাপের প্রভাবেই শনিবার থেকে বাংলার একাধিক এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, শুক্রবার থেকেই দার্জিলিং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর-সহ পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাত শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতি ও শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

আরও পড়ুন: দিঘা-মন্দারমনির পর এবার দার্জিলিং ভ্রমণেই লাগবে করোনা নেগেটিভ রিপোর্ট

অন্যদিকে, উত্তর-পশ্চিম ভারতে আগামী ছাড়-পাঁচদিন বাড়বে বৃষ্টির পরিমান। বৃষ্টি বাড়বে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতেও। এছাড়াও আগামী কয়েকদিন দক্ষিণ ভারত এবং উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে উত্তরাখণ্ড ও হিমাচলপ্রদেশেও। এদিকে বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *