ফরিদাবাদে কর্পোরেশন কর্মকর্তাদের মধ্যে উদ্বেগ: এনজিটি টিম ২৫ ফেব্রুয়ারি হট স্পট পরিদর্শন করবে

national

Mysepik Webdesk: ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল (এনজিটি)-এর দল ২৫ ফেব্রুয়ারি আবারও ফরিদাবাদ আসছে। দলের আসার খবর এলেই কর্পোরেশন কর্মকর্তাদের মধ্যে উদ্বেগ বাড়তে থাকে। দলটি প্রায় ১১ মাস ধরে করোনার সময়কালে ফরিদাবাদে না আসায় কর্মকর্তারা স্বস্তির নিশ্বাস ফেলছিলেন। বলা হচ্ছে যে, দলটির সভাপতি প্রীতমপাল দূষণ নিয়ন্ত্রণ বোর্ড কর্তৃক চিহ্নিত হট স্পট পরিদর্শন করবেন। এমতাবস্থায় নিস্তেজ কর্পোরেশন কর্মকর্তারা আবারও তৎপর। এনজিটি দল সিহি গ্রামে নির্মিত বর্জ্য ডাম্পিং ইয়ার্ডও পরিদর্শন করবে বলেও খবর।

আরও পড়ুন: বিয়ের দিনেই বয়ফ্রেন্ডের সঙ্গে পালিয়ে গেল কনে, তারপর …

প্রসঙ্গত উল্লেখযোগ্য, এনজিটি পর্যবেক্ষণের উচ্চ স্তরের কমিটি প্রতি বছর ফরিদাবাদে আসে। কারণ বেশিরভাগ অভিযোগ ফরিদাবাদ থেকে পৌঁছে যায় তাদের কাছে। গতবছরও এনজিটি দল শহরের ময়লা আবর্জনা ও সিএনডি বর্জ্য ছড়িয়ে দেওয়ার জন্য কর্পোরেশন কর্মকর্তাদের তিরস্কার করেছে। শুধু তাই নয়, এনজিটি কর্পোরেশনকে কয়েক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। দলটি ২৫ ফেব্রুয়ারি আবার আসতে চলেছে এখানে। দূষণ নিয়ন্ত্রণ বোর্ড দ্বারা চিহ্নিত ৬টি হট স্পট, যেখানে সর্বাধিক বায়ুদূষণ হয়, এই সমস্ত স্থান পরিদর্শন করবে এনজিটি দল।

আরও পড়ুন: দূরপাল্লার ট্রেনে বাড়ছে এসি কোচ, কমবে স্লিপার কোচের সংখ্যা

পৌর কর্পোরেশন প্রশাসনিক কমিশনার ইন্দ্রজিৎ কুলেরিয়া জানিয়েছেন যে, এনজিটি টিম ২৫ ফেব্রুয়ারি শহরে আসছে। এ-বিষয়ে কর্মকর্তাদের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, “এনজিটি টিম ৮নং সেক্টরে পৌর কর্পোরেশন কর্তৃক নির্মিত জঞ্জাল ডাম্পিং ইয়ার্ড পরিদর্শন করবে, কারণ আশপাশের মানুষ এই জায়গাটির বিষয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। এরপর পৌর কর্পোরেশন ডাম্পিং গ্রাউন্ড নির্মাণের পরিকল্পনা বাতিল করে দেয়। তবে এখন এনজিটি এই জায়গাটি দেখবে এবং জঞ্জাল ফেলার ডাম্পিং গ্রাউন্ড তৈরি করা উচিত কিনা, তা খতিয়ে দেখবে।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *