উদ্বেগ: করোনায় ক্রমে ঊর্ধ্বমুখী পশ্চিমবঙ্গ, দেশে শীর্ষে মহারাষ্ট্র

Mysepik Webdesk: এটি অত্যন্ত উদ্বেগজনক সংবাদ। দেশে একদিনে ১.১৫ লক্ষ মানুষ করোনা আক্রান্ত। এটি একটি রেকর্ডও। ৪ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন ১.০৩ লক্ষ মানুষ। সেই রেকর্ডটিও এদিন ভেঙে যায়। ৫৯ হাজার মানুষ সুস্থ হয়েছেন। ৬৩০ জনের প্রাণহানি ঘটেছে। অ্যাকটিভ কেস অর্থাৎ চিকিৎসাধীন রোগীদের সংখ্যা গত ২৪ ঘণ্টায় ৫৪,৭৯৫। এর আগে ৪ এপ্রিল ৫০,৪৩৮ অ্যাকটিভ কেস ছিল। সেই রেকর্ডও এদিন ভেঙে গেল।

মহারাষ্ট্রে প্রতিদিনের মতো সর্বাধিক ৫৫,৪৬৯ জন আক্রান্ত হয়েছেন। ছত্তিশগড় ৯,৯২১ জন নতুন করে করোনা আক্রান্তের সঙ্গে দ্বিতীয় স্থানে রয়েছে। উভয় রাজ্যই অ্যাকটিভ কেসের ক্ষেত্রে শীর্ষ ২-এ রয়েছে। মহারাষ্ট্রে ৪.৭২ লক্ষ, ছত্তিশগড়ে ৫২,৪৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে, পশ্চিমবঙ্গে একদিনে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২,০৫৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭২২ জন। প্রাণ হারিয়েছেন ৭ জন। পশ্চিমবঙ্গ কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় করোনা সংক্রমণেরর হার সবচেয়ে বেশি। এই দুই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৫৮২ এবং ৪৭২ জন। কলকাতায় সুস্থ হয়েছেন ২২৭ জন। উত্তর চব্বিশ পরগনায় সুস্থতার সংখ্যা ১৮৪। কলকাতায় ৩ জন, উত্তর ২৪ পরগনা, হুগলি, মালদা এবং মুর্শদাবাদে প্রাণ হারিয়েছেন ১ করে মোট ৪ জন।

এখনও অবধি দেশের প্রায় ১.২৮ কোটি মানুষ এই মহামারিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে প্রায় ১.১৮ কোটি মানুষ সুস্থ হয়ে উঠেছেন। প্রাণ হারিয়েছেন ১.৬৬ লক্ষ মানুষ। এই পরিসংখ্যানগুলি covid19india.org থেকে নেওয়া হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *