Latest News

Popular Posts

ভারতীয় দলে করোনা হানা, বাতিল মহিলাদের এএফসি এশিয়ান কাপের ভারতের ম্যাচ

ভারতীয় দলে করোনা হানা, বাতিল মহিলাদের এএফসি এশিয়ান কাপের ভারতের ম্যাচ

সম্রাট মিশ্র

মহিলাদের এএফসি এশিয়ান কাপে ভারতের আজ ছিল দ্বিতীয় ম্যাচ। আজকে নভি মুম্বইতে ভারতীয় মহিলা ফুটবল দলের মুখোমুখি হওয়ার কথা ছিল চাইনিজ তাইপে-র বিরুদ্ধে। কিন্তু এই ম্যাচে বল গড়াল না। ভারতীয় দলে করোনা পজিটিভ ধরা পড়ায় এশিয়ান ফুটবল কনফেডারেশন আজকের ম্যাচটি বাতিল বলে ঘোষণা করে।

আরও পড়ুন: রেকর্ড গড়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে টিম ইন্ডিয়া

এএফসি একটি বিবৃতিতে জানায়, ভারতীয় মহিলা ফুটবল দলের বেশ কয়েকজন ফুটবলার কোভিডে আক্রান্ত। এমনকী চাইনিজ তাইপের বিরুদ্ধে ম্যাচের আগে ১৩ সদস্যের নামের তালিকা দিতে ব্যর্থ হয় ভারতীয় দল। তাই এএফসি-র ৪.১ নম্বর (কোভিড সংক্রান্ত বিশেষ ধারা) ধারা অনুযায়ী, আজকের গ্রুপ ‘এ’-র ম্যাচটি বাতিল করা হয়। এছাড়াও এই ধারায় বলা আছে, যে দলটির জন্য ম্যাচটি বাতিল করতে হল সংশ্লিষ্ট দলটিকে ম্যাচ না হওয়ার জন্য দায়ী করা হবে এবং তাদের সংশ্লিষ্ট টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করতে হবে।

আরও পড়ুন: স্মৃতি মান্ধানাকে পেছনে ফেলে আইসিসির বর্ষসেরা মহিলা ক্রিকেটার ট্যামি বিউমন্ট, বর্ষসেরা পুরুষ ক্রিকেটার মহম্মদ রিজওয়ান

তবে এই ধারায় এটিও বলা আছে, যদি কোনও ব্যতিক্রমী ঘটনা ঘটে বা বাতিল হওয়া ম্যাচটি যদি এএফসি-র সূচিতে ব্যাঘাত না ঘটিয়ে অন্য কোনও দিন আয়োজন করা যায়, তখন এএফসি-র টুর্নামেন্ট আয়োজন কমিটি সেই দলটিকে ব্যতিক্রম ধরে ম্যাচটি পুনরায় আয়োজন করতে পারে। ফলে ভারতীয় মহিলা ফুটবল দল এই প্রতিযোগিতার বাকি খেলাগুলিতে আদৌ অংশগ্রহণ করতে পারবে কিনা, সবটাই এখন এএফসি-র বিবেচনাধীন। ভারতীয় মহিলা ফুটবল দলের ফুটবলারদের দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরে আসাটাই এখন সবথেকে গুরুত্বপূর্ণ।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *